৫ জানুয়ারির পুনরাবৃত্তি আর হবে না : গয়েশ্বর  

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বাংলাদেশে ২০১৪ সালের ৫ জানুয়ারির পুনরাবৃত্তি আর হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, খালেদা জিয়া ব্যতীত বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না। প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) অধীনেও কোনো নির্বাচন হবে না।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আক্তার হোসেন মুক্তি পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেনসহ দল ও অঙ্গ সংগঠনের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার বিচারাধীন মামলার প্রসঙ্গ টেনে বিএনপির এ নীতি নির্ধারক বলেন, সরকারকে বলবো খালেদা জিয়াকে প্রতিদিন হয়রানি করছেন। বলছেন জেল দেবেন। এরপর ২০১৪ সালের মতো জঘন্য আরও একটি নির্বাচন করবেন। কিন্তু তা আর হবে না। ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি আর হবে না। জনগণ তাদের ভোট নিয়ে আর ছিনিমিনি খেলতে দেবে না।

গয়েশ্বর বলেন, অাপনারা ভাবছেন খালেদা জিয়াকে জেলে নিয়ে অাশা পূরণ করবেন। আপনাদের সেই আশা পূরণ হবে না। আপনাদেরকে একদিন খালেদা জিয়ার সঙ্গে জেলে যেতে হতে পারে।

গণতন্ত্রবিহীন বাংলাদেশের স্বাধীনতা অর্থহীন মন্তব্য করে গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদেরকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, রাজপথের আন্দোলন থেকে গ্রেফতার হওয়ার মধ্যে গর্ব আছে। অনেকে আছে বাসায় থেকে গ্রেফতার হচ্ছেন। তাদেরকে বলবো আসুন রাজপথের আন্দোলন থেকে আমরা গ্রেফতার হওয়ার চেষ্টা করি।

বিএনপির এ নেতা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপির। কিন্তু তার দেশে ফিরে আসার পথে বাধা এ সরকার। তাই সরকারকে বিদায় করতে হবে।

 

সংগঠনের সভাপতি মো. দিদারের সভাপতিত্বে ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এ বি এম এ রাজ্জাকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

পূর্ববর্তী নিবন্ধএক শতাংশ ধনীর হাতে বিশ্বের ৮২ শতাংশ সম্পদ
পরবর্তী নিবন্ধপ্রস্তাবনা শেষের পথে, থাকছে আলোচনার ক্ষেত্র : খসরু