৫২৫ মামলায় সারাদেশে গ্রেফতার সাড়ে পাঁচ হাজার

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হামলা, ভাঙচুর, সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে গত ৯ দিনে ৫২৫ মামলায় সারাদেশে প্রায় সাড়ে পাঁচ হাজার জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর পর্যন্ত ঢাকাসহ ৫১টি মহানগর ও জেলার থানাগুলোতে ৫২৫টি মামলার তথ্য পাওয়া গেছে। বিভিন্ন মহানগর, জেলা ও থানা-পুলিশ সূত্রে মামলা ও গ্রেফতারের এসব তথ্য জানা যায়।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যানুযায়ী, এসব মামলায় গত ১৭ থেকে ২৫ জুলাই ৯ দিনে সারাদেশে গ্রেফতারের সংখ্যা প্রায় সাড়ে পাঁচ হাজার। এর মধ্যে গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সারাদেশে প্রায় এক হাজার ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে। শুধু রাজধানীতে গ্রেফতার ৪৫১ জন। তাদের মধ্যে বিএনপি ও জামায়াতে ইসলামী এবং দল দুটির অঙ্গ-সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী রয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে গ্রেফতার করা হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে রাজধানীর গুলশানের বাসা থেকে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তাকে পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

পূর্ববর্তী নিবন্ধবস্ত্র অধিদপ্তরের নতুন মহাপরিচালক শহীদুল ইসলাম
পরবর্তী নিবন্ধদাম কমেছে সবজি, মাছ ও মুরগির