৫০৫৪ নার্সের স্বাস্থ্য পরীক্ষার সনদ চেয়েছে মন্ত্রণালয়

পপুলার২৪নিউজ ডেস্ক: বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) মাধ্যমে সম্প্রতি নিয়োগপ্রাপ্ত পাঁচ হাজার ৫৪ জন নার্সের স্বাস্থ্য পরীক্ষার সনদ চেয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। হয়। করোনা পরিস্থিতির কারণে নতুন নিয়োগ পাওয়া এ নার্সদের স্বাস্থ্য সনদ সংগ্রহ না হওয়ায় ফের তাগাদা দিয়েছে মন্ত্রণালয়।

এর আগে গত ২২ জুন একটি চিঠি ইস্যু করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ (নার্সিং সেবা-১)। উপসচিব ডা. মো. শিব্বির আহমদ স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য সেবা বিভাগের নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সিনিয়র স্টাফ নার্স পদের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ পাঁচ হাজার ৫৪ জন প্রার্থীকে যথাযোগ্য এজেন্সি কর্তৃক প্রাক-নিয়োগ জীবনবৃত্তান্ত যাচাই পেন্ডিং রেখে নিয়োগ প্রদান করা হয়েছে। ফলে বিপিএসসি কর্তৃক প্রদত্ত শর্ত এবং নিয়োগের শর্ত প্রতিপালনের লক্ষ্যে উক্ত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ একান্ত প্রয়োজন। এই অবস্থায় নবযোগদানকৃত পাঁচ হাজার ৫৪ জন সিনিয়র স্টাফ নার্সের নামের তালিকা সংযুক্ত করে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে সনদ পূরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত ২২ জুন এ চিঠির প্রদান করা হলেও ১৬ জুলাই তা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য সনদ সংগ্রহ না হওয়ায় এ বিষয়ে আবার তাগাদা দেয়ার জন্য তা ওয়েবসাইটে দেয়া হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধসরকারি টাকায় রুটিন ভ্রমণ পরিহারের নির্দেশ
পরবর্তী নিবন্ধফটিকছড়ির দাঁতমারায় মাদক ব্যাবসায়ী আটক, অস্ত্র ও ইয়াবা উদ্ধার