৩৫৫ মোবাইলসহ চক্রের ২৫ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা-নারায়ণগঞ্জে পৃথক অভিযান পরিচালনা করে মোবাইল চোরাকারবারী চক্রের ২৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত রাজধানীর শাহবাগ, খিলগাঁও, যাত্রাবাড়ী, আশুলিয়া, কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. রবি (৪৮), সোহেল রানা (২৭), আব্দুল মজিদ (২৬), মো. জুয়েল (২৮), আল আমিন (৩৮), মো. সাগর হোসেন (২০), মো. ফাহিম (২০), মো. ইব্রাহিম (৩১), দেলোয়ার হোসেন (৩৯), রানা ইসলাম (২১), রানা চন্দ্র দাস(২৬), সালাউদ্দিন (৪০), মোশারফ হোসেন (২৫), মো. মানিক (২২), মো. সগির (২৮), পারভেজ হোসেন (২৮), সবুজ গাজী (৩৭), আরিফ হোসেন (২০), মুসা শেখ(২৮), সিদ্দিকুর রহমান (২৫), হাদীদ ইকবাল বাপ্পী (৩৫), শামীম রহমান রাহাত (২৮), মো. ইসমাইল (৩৫), আলী ইসলাম (৫০) ও মো. রাজু (২২)।

এ সময় বিপুল পরিমাণ চোরাই এবং ছিনতাইকৃত মোবাইলফোন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে র‌্যাব-৩ চোরাই ও ছিনতাইকৃত মোবাইল ক্রয় বিক্রয়ের সঙ্গে জড়িত সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের কার্যক্রমের ওপর নজরদারি করে আসছে।

সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার রাত পর্যন্ত রাজধানীর শাহবাগ, খিলগাঁও, যাত্রাবাড়ী, আশুলিয়া, কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন দেশি বিদেশি ব্র্যান্ডের ৩৫৫টি চোরাই ও ছিনতাইকৃত মোবাইলফোন এবং ৫১টি মোবাইলের চার্জার জব্দ করা হয়।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, গ্রেপ্তাররা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে চোরাই এবং ছিনতাইকৃত মোবাইল ক্রয়-বিক্রয় করে আসছিল।

বিভিন্ন অপরাধী চক্রের সদস্যরা ধরা-ছোয়ার বাইরে থাকার উদ্দেশে এসব মোবাইলফোন স্বল্প মূল্যে ক্রয় করে বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধফুলপরীকে নির্যাতন করা হয়েছে: বিচার বিভাগীয় প্রতিবেদন
পরবর্তী নিবন্ধভিসা হজ এজেন্ট কার্ড চালু করলো ইসলামী ব্যাংক