৩৩১০’র এর পর আরও ২টি ফিচার ফোন নিয়ে আসছে নকিয়া

পপুলার২৪নিউজ ডেস্ক :

এখন স্মার্টফোনের যুগ, সব ফোন সংস্থাই একের পর এক বাজারে নিয়ে আসছে দারুণ সব স্মার্টফোন। আর সেই জায়গায় নকিয়া এই বছর বাজারে নিয়ে এসেছে তাদের নস্ট্যালজিয়া সেট নকিয়া-৩৩১০। একটা সময় নকিয়ার এই ফিচার ফোন ছিল সব থেকে বেশি বিক্রিত হ্যান্ডসেট।

এই স্মার্টফোনের যুগেও সব হাইফাই ফোনের সঙ্গে টেক্কা দিচ্ছে নকিয়ার ৩৩১০ মডেলটি। আর বাজার চাহিদার কথা মাথায় রেখে এবার আরও দুটি ফিচার ফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে এ টেক এইচএমডি গ্লোবাল।

ফোন দুটির মডেল নম্বর নকিয়া ১০৫ এবং নকিয়া ১৩০। ফোন দুটি তৈরির জন্য চীনের মোবাইল ফোন সার্টিফিকেশন অর্থোরিটি টিইএনএএ-এর সার্টিফায়েড হয়েছে সংস্থাটি। টিইএনএএ-এর সনদের তথ্য অনুযায়ী নকিয়া ১০৫ ফোনটি টিএ-১০১০ কোড নেমে তৈরি হচ্ছে।

অন্যদিকে নকিয়া ১৩০ ফোনটি টি-১০৩৪ কোড নামে তৈরি হচ্ছে। নকিয়া ১৩০ ফোনটিতে ক্যামেরা থাকছে। এতে ডুয়েল সিম ব্যবহার করা সুযোগ রয়েছে। কেননা, এতে ডুয়েল নেটওয়ার্ক স্ট্যান্ডবাই ফিচার রয়েছে। এতে থ্রিজি নেটওয়ার্ক কানেকটিভিটি নেই। তবে ফোনটি টুজি নেটওয়ার্ক সাপোর্ট করে। অপর একটি মডেল নকিয়া ১০৫ ফোনটিতে কোনো ক্যামেরা থাকবে না। এই ফোনটির দাম হবে ১১ ইউরো।

সূত্র: বিজিআর ও গেজেট থ্রি সিক্সটি ডিগ্রি

পূর্ববর্তী নিবন্ধফরহাদ মজহার বিষয়ে বিএনপির অভিযোগ বালখিল্যের প্রলাপ
পরবর্তী নিবন্ধবন্যা মোকাবেলায় সরকারের সকল প্রস্তুতি রয়েছে : প্রধানমন্ত্রী