২৫ বন্দিকে মুক্তি দিতে আবেদন, আদেশ কাল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
সারা দেশের বিভিন্ন কারাগারে বিনা বিচারে আটক ২৫ বন্দিকে জামিনে মুক্তি ও আইনি সহায়তা দিতে হাইকোর্টের দুটি বেঞ্চে আবেদন করেছে সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড অফিস।

আজ সোমবার সকালে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চে ১০ বন্দির মুক্তির বিষয়ে আবেদন করা হয়। তাঁদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আনিচ-উল-মাওয়া।

১০ বন্দি হলেন—নজরুল ইসলাম, সিরাজ, আলম মিয়া, মতিউর, ফেয়ন, কাইলা কালাম, আবদুল খালেক, অপূর্ব দাস, তৈয়ব শেখ, সুমন ওরফে নুরুজ্জামান। শুনানি শেষে আগামীকাল ওই ১০ জনের মুক্তির বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।

অন্যদিকে, সকালেই বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি এস এস নুরুল হুদা জায়গীরদারের বেঞ্চে অপর ১৫ জনের মুক্তির বিষয়ে আবেদন করা হয়।

ওই ১৫ বন্দি হলেন—ফারুক হোসেন, সেলিম মিয়া, সাব্বির আহমেদ, সাইফুল আলম, দানা মিয়া, রাজু যোগনাথ, বসির উদ্দীন, আসাদুল আছা, হাবিবুর রহমান, মনিরুজ্জামান, নাসিরউদ্দীন, গিয়াসউদ্দীন, অসীম হালদার, হায়দার আলী ও রফিকুল ইসলাম।

১৫ বন্দির পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন মলি। তিনি জানান, এক যুগের বেশি সময় ধরে বিনা বিচারে আটক রয়েছেন ওই বন্দিরা। এতে মানসিক ও শারীরিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েছেন তাঁরা। বিষয়টি সংবাদমাধমে প্রকাশিত হওয়ার পর সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের পক্ষ থেকে তাঁদের মুক্তির বিষয়ে আবেদন করা হয়। আগামীকাল এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধমা ও ছেলের সঙ্গে রোনালদোর জন্মদিন উদযাপন
পরবর্তী নিবন্ধপাইলস হলেই রক্তক্ষরণ, কী করবেন