২১ আগস্টের মদদদাতা ছিলেন খালেদা জিয়া: হাছান মাহামুদ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহামুদ বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মদদদাতা ছিলেন বেগম খালেদা জিয়া। তার নির্দেশনায় এ হামলা সংঘটিত হয়েছে। এ দায়ভার থেকে তিনি কোনোভাবেই এড়িয়ে যেতে পারেন না।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নারী নেত্রী বেগম আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। হাছান মাহমুদ বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার সময় সরকারপ্রধান ছিলেন বেগম খালেদা জিয়া। তার নির্দেশ ছাড়া এই হামলা হতে পারে না। এই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী জড়িত রয়েছে। রাজনৈতিক জনসভা হলে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা নিশ্চিত করার কথা থাকলেও সেখানে তারা উপস্থিত ছিল না। পরিকল্পিতভাবেই এ হামলা ঘটানো হয়।

বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনে আসুন, দেখুন জনগণ কাদের রায় দেয়। নির্বাচনের মাঠেই প্রমাণ হবে দেশের মানুষ কাদের সরকার হিসেবে দেখতে চায়।

সভায় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় জিয়া পরিবারের সদস্যরা জড়িত। জিয়া যেমন পরিকল্পিতভাবে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন, ঠিক তেমনি খালেদা জিয়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলার মধ্য দিয়ে হত্যার পরিকল্পনা করেছিলেন।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমার সেনাপ্রধানকে নিষিদ্ধ করলো ফেসবুক
পরবর্তী নিবন্ধশহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আদেশ