হ্যারি কেইনের হ্যাটট্রিকে বায়ার্নের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের ফর্ম জার্মান বুন্দেসলিগায়ও ধরে রেখেছেন হ্যারি কেইন। বায়ার্নের জার্সি গায়ে সমানে আলো ছড়াচ্ছেন ইংলিশ তারকা। শনিবার বুন্দেসলিগার ম্যাচে তার হ্যাটট্রিকে ঘরের মাঠে গোল উৎসব করেছে বায়ার্ন। ডার্মস্টাডকে ৮-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তুলে প্রতিপক্ষের রক্ষণ ছিন্নভিন্ন করে ফেলে বায়ার্ন। অবশ্য বক্সে গিয়েই কোনো না কোনো বাধায় থমকে যেতে হয়েছে। তাতে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। ৪৫ মিনিট গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর নেমে বায়ার্ন নিজেদের নামের সার্থকতা প্রমাণ করা শুরু করে। কেন তাদেরকে জার্মান মেশিন বলে ডাকা হয় সেটা বুঝিয়ে দেয় কড়ায়-গণ্ডায়। ৫২ থেকে ৮৮ মিনিটের মধ‍্যে স্রেফ তুফান বয়ে যায় ডার্মস্টাড শিবিরের উপর দিয়ে। যার শুরুটা করেন হ্যারি কেইন। মাঝে ৬০ গজ দূর থেকে দর্শনীয় এক গোলও করেন ইংলিশ অধিনায়ক।

ম্যাচে দারুণ ফিনিশিংয়ে হ্যাটট্রিকের স্বাদ পান কেইন। এর ফলে চলতি লিগে প্রথম ৯ ম‍্যাচে তার গোল হলো ১২টি। এর মধ্যে দিয়ে একটা রেকর্ডও গড়ে ফেলছেন বায়ার্ন তারকা। জার্মান বুন্দেসলিগার ইতিহাসে এখন পর্যন্ত প্রথম ৯ ম‍্যাচে ১০ গোলের মাইলফলক ছুঁতে পারেননি। এই তালিকায় কেইনই প্রথম ফুটবলার।

ম্যাচে কেইনের হ্যাটট্রিক ছাড়াও জোড়া গোল করেন জার্মান তরুণ জামাল মুসিয়ালা ও দক্ষিণ কোরিয়ার লেরয় সানে। অন‍্য গোলটি আসে অভিজ্ঞ তারকা টমাস মুলারের পা থেকে।

এই জয়ে ৯ ম‍্যাচে ২৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চূড়ায় উঠে এসেছে বায়ার্ন। ডার্মস্টাড ৭ পয়েন্ট নিয়ে আছে ১৪ নম্বরে। ৮ ম‍্যাচে ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকা বায়ার লেভারকুজেনের সামনে অবশ্য সুযোগ আছে শীর্ষে ফেরায়। রোববার ফ্রেইবুর্কের বিপক্ষে খেলবে তারা। এই ম্যাচ জিতলেই বায়ার্নকে হটাতে পারবে দলটি।

 

পূর্ববর্তী নিবন্ধমিশরে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫
পরবর্তী নিবন্ধহানিফ ফ্লাইওভারের মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত