হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

শনিবার রাজধানীর বিদ্যুৎ ভবনস্থ মুক্তি হলে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন এর ” ব্যবস্থাপক সম্মেলন – ২০২৩” অনুষ্ঠিত হয়।

সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নানের সভাপতি সভাপতিত্বে, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোঃ সলিমুল্লাহ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বিশেষ অতিথি ছিলেন, প্রফেসর ড. মো: সেলিম উদ্দিন চেয়ারম্যান, পরিচালনা পর্ষদ, বিএইচবিএফসি সহ পরিষদের সকল পরিচালক এবং এফআইডি’র ঊর্ধতন্ন নির্বাহীবৃন্দু বিশেষ ও সম্মানিত অতীতে হিসেবে উপস্থিত ছিলেন।

দেশে গৃহঋণের বিশেষায়িত সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন। গৃহঋণ দেওয়াই এই সংস্থার মূল কাজ।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন,সম্মেলনের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক মো আব্দুল মান্নান, তিনি ২০২২-২০২৩ অর্থবছরের ব্যবসার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি এযাবৎকালের সেরা সাফল্য, ঋণ ৩.৮ শতাংশে নামিয়ে আনা, ঋণ বিতরণ, ঋণ আদায় এবং মুনাফা অর্জন বিষয় সমূহ উপস্থাপন করেন।

বিশেষ অতিথি চেয়ারম্যান, পরিচালনা পর্ষদ, ডক্টর সেলিম উদ্দিন এই সময় ব্যবস্থাপনা পরিচালক সহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন নির্বাহীদের যোগ্যতার প্রশংসা করে, তাদের নেতৃত্বে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার আহ্বান জানান।

প্রধান অতিথি, অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, গৃহায়নে ক্ষেত্রে সরকারিভাবে ঋণ প্রদানকারী একমাত্র সংস্থা হিসেবে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন কর্ম পরিধির বিষয়ে আলোচনার সূত্রপাত করে নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠানটিকে রোল মডেল হিসেবে আহ্বান জানান। এক্ষেত্রে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রত্যেকের সততা দক্ষতা প্রতিষ্ঠানের প্রতি ভালোবাসা এবং সহজ ও সাশ্রয়ীকরনের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সর্বস্তরের মানুষের দোরগোড়ায় নিয়ে যাওয়ার এবং সাধারনের চাহিদার পূরণের তাগিদ পূর্ণব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষে, সকল ব্যবস্থাপকদের মধ্যে থেকে, কাজে সাফল্যে ও পরবর্তীতে কাজের উৎসাহের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধ২৯০ এমপির শপথের বৈধতা নিয়ে আপিল শুনানি পেছাল
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের সোমবারের শান্তি সমাবেশ বাতিল