‘স্থূলকায় অভিনেত্রী হিসেবে বিবেচিত হতে চাই না’

বিনোদন ডেস্ক : দীর্ঘ দিন পর পরিচালকের চেয়ারে বসেছেন বলিউড নির্মাতা করন জোহর। তার নতুন সিনেমা ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আলিয়া ভাট-রণবীর সিং। গত ২৮ জুলাই ভারতের ৩ হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি।

এ সিনেমার গায়ত্রী বা গোলু চরিত্র রূপায়ন করেছেন টিভি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জলি আনন্দ। এ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হলো প্লাস-সাইজ বা স্থূলকায় এই অভিনেত্রীর। চরিত্রটিতে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

ইন্ডিয়া টুডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে অঞ্জলি আনন্দ বলেন— ‘সিনেমাটি দেখার পর গৌরি খান, মালাইকা আরোরা, অয়ন মুখার্জিসহ ইন্ডাস্ট্রির সবাই আমার পারফরম্যান্সের প্রশংসা করেছেন। এটা অপ্রতিরোধ্য। আমি বুঝতে পারছি না, এই ভালোবাসার প্রতিক্রিয়া কীভাবে ব্যক্ত করব।’

এর আগে একাধিক জনপ্রিয় টিভি সিরিয়ালে অভিনয় করেছেন অঞ্জলি আনন্দ। চরিত্রের প্রয়োজনে তাকে ওজন বাড়াতে হয়েছে। ১০২ কেজি পর্যন্ত ওজন বাড়িয়েছিলেন তিনি।

অঞ্জলি প্লাস-সাইজ বা স্থূলকায় অভিনেত্রী হিসেবে বিবেচিত হতে চান না। তা জানিয়ে অঞ্জলি আনন্দ বলেন, ‘‘আমি যখন ‘ঢাই কিলো প্রেম’, ‘আনট্যাগ’-এ কাজ করি তখন আমি প্লাস-সাইজ চরিত্রে কাজ করতে চাইনি। এরপর ‘কুলফি’-তে কাজ করি। এ সিনেমার চরিত্রের সঙ্গে আমার স্থূলকায় শারীরিক গড়নের কোনো ভূমিকা ছিল না। মূলত, চরিত্র দেখে এতে কাজ করতে আগ্রহী হয়েছিলাম।’’

‘‘আমি ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’ সিনেমায় যুক্ত হতে চেয়েছি। কারণ আমি অভিনয় করি, আমি দেখতে কেমন সেজন্য নয়। সর্বশেষ চরিত্রটি আমি পেয়েছি। কারণ এই চরিত্রের জন্য কিছু শারীরিক বৈশিষ্ট্য প্রয়োজন ছিল। এটাও বলে রাখি, চরিত্রটি পাওয়ার আরেক কারণ আমার প্রতিভা।’’ বলেন অঞ্জলি।

 

পূর্ববর্তী নিবন্ধভেঙে ফেলা হচ্ছে দিলীপ কুমারের বাংলো!
পরবর্তী নিবন্ধট্রাক ড্রাইভারদের ৫৪ কোটি টাকা বোনাস দিলেন টেইলর সুইফট