সোমবার পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আশরাফুলের

পপুলার২৪নিউজ ডেস্ক:

ম্যাচ ফিক্সিং বা ম্যাচ পাতানোর অভিযোগে আন্তর্জাতিক ও বিপিএল থেকে পাঁচ বছর নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। তার সেই নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ১৩ আগস্ট সোমবার। এই নিষেধাজ্ঞা শেষ হলে আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএল খেলার ক্ষেত্রে আর কোনো বাঁধা থাকবে না টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান আশরাফুলের।

যদিও ২০১৬ সালের ১৩ আগস্ট থেকেই তিনি ঘরোয়া ক্রিকেটে যোগ দিয়েছেন তিনি। শুরুতে ভালো করতে না পারলেও ২০১৭-১৮ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশের এই খুদে সেঞ্চুরিয়ান।

১৩ আগস্ট ২০১৮, এই দিনটির জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন আশরাফুল। এবিষয়ে আশরাফুল বলেন, ‘এই দিনটির জন্য আমি বহুদিন ধরে অপেক্ষা করছি। আমি নিজের দোষ স্বীকার করে নেওয়ার পর পাঁচ বছরেরও বেশি সময় পেরিয়ে গেছে। অবশ্য আমি গেল দুই মৌসুমে ঘরোয়া ক্রিকেট খেলেছি। তবে ১৩ আগস্টের পর থেকে জাতীয় দলের হয়ে ম্যাচ খেলার ক্ষেত্রে আর কোনো বাঁধা থাকবে না আমার। বাংলাদেশের হয়ে আবার খেলতে পারাটা হবে আমার জীবনের সেরা অর্জন।’

উল্লেখ, ২০১৪ সালের জুন মাসে বিপিএলের দুর্নীতি দমন ট্রাইব্যুনাল আশরাফুলকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি ১০ লাখ টাকা জরিমানা করে। ওই বছরের সেপ্টেম্বরে বিসিবির ডিসিপ্লিনারি প্যানেল আশরাফুলের নিষেধাজ্ঞা তিন বছর কমিয়ে ৫ বছর করে। এই সময় আশরাফুল বিসিবি ও আইসিসি দুর্নীতি দমন প্রোগ্রামে, শিক্ষা কর্মসূচি ও ট্রেনিংয়ে অংশ নেন। ২০১৫ সালের বিপিএলে আশরাফুল দুর্নীতি দমনের উপর সচেতনতামূলক ভিডিওতে অংশ নেন এবং সেটা বিপিএলের সময় প্রচার করা হয়।

-অর্থসূচক

পূর্ববর্তী নিবন্ধজনগণের রায় ছিনিয়ে নেয়া যায় না : আরিফুল
পরবর্তী নিবন্ধমুসলিম হওয়ায় বাসা ভাড়া পাচ্ছেন না তরুণী!