সোনালী ব্যাংকের নতুন জিএম সরদার মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক:

সোনালী ব্যাংক লিমিটেড এর ডেপুটি জেনারেল ম্যানেজার সরদার মুজিবুর রহমান ও মুহাম্মদ কবীর হোসেন সম্প্রতি জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। পদোন্নতির পূর্বে ও তারা প্রধান কার্যালয়ে জেনারেল ম্যানেজার (ইনচার্জ) হিসেবে বিভিন্ন ডিভিশনের দায়িত্ব পালন করেছেন।
সরদার মুজিবুর রহমান তিনি ১৯৮৮ সালে সিনিয়র অফিসার হিসেবে সোনালী ব্যাংকে যোগদান করেন।সুদীর্ঘ চাকুরী জীবনে তিনি দেশের অভ্যন্তরে বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং দেশের বাহিরে সোনালী ব্যাংক লিমিটেড এর কোলকাতা শাখা, ভারত এ সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে প্রাণিবিজ্ঞাপন (ফিশারিজ) বিষয়ে এমএসসি ডিগ্রী অর্জন করেন। ব্যাংকিং বিষয়েও দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন।সরদার মুজিবুর রহমান ১৯৬২ সালে সাতক্ষীরা জেলার তালা উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
মুহাম্মদ কবীর হোসেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় হতে পাবলিক এ্যাডমিনিষ্ট্রেশন বিষয়ে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে ১৯৮৬ সালে সোনালী ব্যাংক-এ প্রবেশনারী অফিসার হিসেবে যোগদান করেন । সুদীর্ঘ চাকুরী জীবনে তিনি দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখা, রিজিওনাল অফিস, মানিকগঞ্জ ও প্রিন্সিপাল অফিস, চাঁদপুরের প্রধান, জিএম অফিস, কুমিল্লায় জেনারেল ম্যানেজার (ইনচার্জ) হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যাংকিং বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। মুহাম্মদ কবীর হোসেন ১৯৬২ সালে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ।

পূর্ববর্তী নিবন্ধচট্রগ্রামের কর্ণফুলিতে সোনালী ব্যাংকের ১২২৯তম শাখা উদ্বোধন
পরবর্তী নিবন্ধঅবশেষে জামিন পেলেন শাহরুখের ছেলে আরিয়ান