সোনারগাঁয়ে স্টিল মিলে দগ্ধ দুই শ্রমিক নিহত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মুনতাহা স্টিল মিলে রড তৈরির জন্য লোহা গলানোর সময় লোহা গায়ে পড়ে দগ্ধ হওয়া ১২ শ্রমিকের মধ্যে দুইজন মারা গেছেন। শুক্রবার গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন তাদের মৃত্যু হয়।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম বলেন, দুইজন মারা গেছে বলে খবর পেয়েছি।

নিহতরা হলেন- বগুড়ার সোনাতলা উপজেলার রানী পাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে মাসুম ও মুন্সীগঞ্জের আব্দুর রশিদ ঢালীর ছেলে নয়ন। তারা মুনতাহা স্টিল মিলের জেনারেল হেলপার।

এদিকে দগ্ধ অন্য শ্রমিকরা হলেন- মানিক (২৬), শাকিল (২৬), জাফর (২৫), রূপক (২০), সুজন (২৮), আরিফ (২৩), রানা (২২), সজিব (২৫), সালাউদ্দিন (২৬), গোপাল মন্ডল (২৭), কবির (৩৫) ও মাসুদ (২৬)।

ঢাকা মেডিকেল হাসপাতালের বার্ন ইউনিটের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, এশিয়ান হাইওয়ের পাশে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের বৈরিবাড়ি এলাকায় অবস্থিত মুনতাহা স্টিল মিলে শুক্রবার দুপুরে রড তৈরির জন্য মালামাল গলানোর জন্য কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় গলিত লোহা গায়ে পড়ে কর্মরত ১২ জন শ্রমিক দগ্ধ হন। পরে তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। আহত ১২ জনের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে গত রাতে দুইজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পূর্ববর্তী নিবন্ধএরদোগানের সাক্ষাৎ চেয়েছেন যুবরাজ
পরবর্তী নিবন্ধআসন বণ্টন নিয়ে মহাজোট নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক কাদেরের