সৈয়দ আশরাফের শূন্যতা পূরণ হওয়ার নয়: কাদের

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বাংলাদেশের রাজনীতিতে সৈয়দ আশরাফের শূন্যতা পূরণ হওয়ার নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সৈয়দ আশরাফ ছিলেন নির্মোহ রাজনীতিবিদ, ক্ষমতাকেন্দ্রিক রাজনীতিতে তিনি বিশ্বাস করতেন না।

রোববার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বর্তমান সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, সৈয়দ আশরাফের মতো নির্মোহ সজ্জন রাজনীতিবিদ পাওয়া কঠিন। তিনি ক্ষমতাকেন্দ্রিক রাজনীতিতে বিশ্বাস করতেন না। রাজনীতির মাঠে সৈয়দ আশরাফুল ইসলামের শূন্যতা পূরণ হওয়ার নয়। তার মতো সংগঠকের চলে যাওয়া আওয়ামী লীগের জন্য এক বড় শূন্যতা।

এর আগে সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফের জানাজা অনুষ্ঠিত হয়। এর পর মুক্তিযোদ্ধা আশরাফকে গার্ড অব অনার দেয়া হয়। এ সময় মন্ত্রিপরিষদ সদস্য ও আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। জানাজা শেষে তারা সবাই সৈয়দ আশরাফের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে জানাজার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘর থেকে লাশবাহী অ্যাম্বুলেন্স সংসদ ভবন চত্বরে আনা হয়।

এখানে তার প্রথম জানাজা হয় সকাল সাড়ে ১০টায়। এর পর কিশোরগঞ্জ ও ময়মনসিংহে জানাজা শেষে আজই বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধশোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধঐক্যফ্রন্টের নির্বাচিত কেউ শপথ নেবে না: রব