সেলফির নেশায় আরবসাগরে তলিয়ে গেলেন তিনজন

পপুলার২৪নিউজ ডেস্ক:

সেলফির নেশায় আরবসাগরে তলিয়ে গেলেন তিনজন

সেলফি। জেনারেশন ওয়াইয়ের নয়া ফ্যাশন। কোথাও বেড়াতে গিয়েছেন কিংবা নেহাতই ছুটির বিকেলে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছেন, সেলফি ছাড়া কিছুতেই যেন মন ভরে না। আর এই সেলফি তোলার নেশাই ডেকে আনছে বিপদ। বেঘোরে প্রাণ যাচ্ছে মানুষের। ফের সেরকমই একটি ঘটনা ঘটেছে কেন্দ্রশাসিত অঞ্চল দিউ-তে। সমুদ্রের ধারে সেলফি তুলে গিয়ে তিনজন তলিয়ে গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। কোনওরকমে প্রাণে বেঁচেছেন আরও একজন।

আরবসাগরের বুকে ছোট্ট দ্বীপ দমন ও দিউ। ছুটি কাটাতে সেখানে গিয়েছিলেন রাজস্থানের পাঁচ ব্যক্তি। স্থানীয় দিউ থানার আধিকারিক ধানজি যাদব জানিয়েছেন, একজন সমুদ্র ধারে দাঁড়িয়ে মোবাইলে ভিডিও করছিলেন। আর সমুদ্রের পাশে  পাথরে বসে সেলফি তুলে ব্যস্ত ছিলেন বাকি চারজন। আমচকাই প্রায় ২৫ ফুট উঁচু একটি টেউ আছড়ে পড়ে। ঢেউয়ের তোড়ে আরব সাগরে তলিয়ে যান চারজনই। তবে একজন কোনওমতে সাঁতার কেটে পাড়ে পৌঁছতে পারলেও, বাকি তিনজনের কোনও খোঁজ মেলেনি। পৃথ্বী রাজপুত, চান্দু সিং ও জিত রাজপুত নামে ওই তিনজনের নামে স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করা হয়েছে। তবে প্রাথমিক  তদন্তে পুলিশের অনুমান, সম্ভবত সমুদ্রেই তলিয়ে গিয়েছেন ওই তিনজন। ঘটনাটি ঘটেছে দিউয়ের নাগাও বিচে।

চলতি মাসেই পাঞ্জাবের গুরদাসপুরে  সেলফির তোলা নেশায় প্রাণ গিয়েছিল দুই কিশোরীর। নাগপুরের একটি লেকে সেলফির টানে মৃত্যু হয়েছিল ৮ যুবকের। একটি রিপোর্ট বলছে সেলফি তুলতে গিয়ে দুনিয়ায় সবথেকে বেশি প্রাণহানির ঘটনা ঘটে ভারতে। এই নিয়ে সচেতনতামূলক প্রচার চললেও দিউর ঘটনা বুঝিয়ে দিল মানসিকার এতটুকু বদল আসেনি।

পূর্ববর্তী নিবন্ধ৬ মাস ধরে ধর্ষণের শিকার নারী
পরবর্তী নিবন্ধরাজধানীতে ২১ হাজার ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী আটক