সেঞ্চুরি হাঁকিয়ে ভারতীয় সমর্থকদের একহাত নিলেন ব্রুক

স্পোর্টস ডেস্ক : আইপিএলে প্রথমবারের মতো নাম লিখিয়ে শুরুটা ভালো ছিল না হ্যারি ব্রুকের। প্রথম তিন ম্যাচে নিজেকে সেভোবে মেলে ধরতে পারেননি। যা নিয়ে ভারতীয় সমর্থকদেরও কম কটুকথা শুনতে হয়নি। তবে ব্যর্থতার বৃত্ত ভেঙে ঠিকই জ্বলে উঠলেন ইংলিশ ব্যাটার। বিস্ফোরক ব্যাটিংয়ে উপহার দিলেন আসরের প্রথম সেঞ্চুরি।

শুক্রবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের এই ব্যাটার ১০০ রানের অপরাজিত ইনিংস খেলেন। ৫৫ বলের ইনিংসটি সাজান তিনি ৩ ছক্কা ও ১২ চারে। ব্রুকের ঝড়ো ইনিংসে ২২৮ রানের পুঁজি গড়ে হায়দরাবাদ। শেষ পর্যন্ত ম্যাচটাও জিতেছে তারা ২৩ রানের ব্যবধানে।

আসরে প্রথম তিন ম্যাচে ব্রুক করেছিলেন যথাক্রমে ১৩, ৩ ও ১৩ রান। সেই হতাশা ঝেড়ে ফেলে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো সেঞ্চুরি হাঁকালেন।

পিএসএলে সেঞ্চুরি করা ব্রুক আইপিএলে যখন রান পাচ্ছিলেন না, ভারতীয় সমর্থকরা তার সমালোচনায় মেতেছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই তার সঙ্গে জুড়ে দিচ্ছিলেন ‘ওভাররেটেড’ তকমা। কলকাতার মাঠে ম্যাজিক ফিগারে পৌঁছানোর পর সেই সমর্থকদের তোপ দাগলেন ব্রুক। বললেন, দুর্দান্ত দর্শক। দারুণ উপভোগ করলাম। নিজের ওপর চাপ নিয়ে ফেলেছিলাম একটু। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখছিলাম যে, আমাকে নিয়ে বাজে কথা বলা হচ্ছে। সমালোচনা করা হচ্ছে।

ভারতীয় সমর্থকদের ইঙ্গিত করে বলেন, ভারতীয় সমর্থকদের অনেকেই আজকে আমাকে বলবেন ‘ওয়েল ডান’। তবে তারাই কয়েক দিন আগে আমাকে ধুয়ে দিচ্ছিলেন। সত্যি বলতে তাদের চুপ করিয়ে দিতে পেরে আমি খুশি।’

 

পূর্ববর্তী নিবন্ধ‘ফিফার প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত ও পক্ষপাতদুষ্ট’
পরবর্তী নিবন্ধবড়দিনে আসছে দেবের ‘প্রধান’