সেই নৌ প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

ঘুষের টাকা নেয়ার সময় হাতেনাতে গ্রেফতার নৌপরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী এ কে এম ফখরুল ইসলামের বিরুদ্ধে (চার্জশিট) অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালতে এ অভিযোগপত্রটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মনিরুল ইসলাম।

উল্লেখ্য, রাজধানীর মতিঝিলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) ভবনে গত ১৭ জুলাই দুপুরে পাঁচ লাখ টাকা ঘুষ নেয়ার সময় প্রধান প্রকৌশলী এ কে এম ফখরুল ইসলামকে হতেনাতে গ্রেফতার করে দুদকের বিশেষ দল। পরে তার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ মতিঝিল থানায় মামলা করেন। গ্রেফতারের পর তাকে সাময়িক বরখাস্ত করে নৌ-পরিবহন মন্ত্রণালয়।

দুদক সূত্র জানায়, একটি জাহাজের নকশা অনুমোদনের জন্য পাঁচ লাখ টাকা ঘুষ নেয়ার সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। বেঙ্গল মেরিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস নামের একটি প্রতিষ্ঠানের এক কর্মীর কাছ থেকে ফখরুল এই ঘুষের টাকা নিচ্ছিলেন।

মামলায় বলা হয়, বেঙ্গল মেরিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিস ২০১২ সাল থেকে এ পর্যন্ত ২২টি জাহাজের নকশা অনুমোদনের জন্য নৌ-পরিবহন অধিদফতরে আবেদন করে।

পূর্ববর্তী নিবন্ধমেসির গোল বাতিলের বিনিময়ে গোল লাইন প্রযুক্তি
পরবর্তী নিবন্ধপাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু