সূর্যগ্রহণ দেখতে গিয়ে মেলানিয়ার ধমক খেলেন ট্রাম্প

পপুলার২৪নিউজ ডেস্ক:
প্রকৃতির বিস্ময় সূর্যগ্রহণ দেখার মাত্র একটাই নিয়ম : খালি চোখে সূর্যের দিকে তাকানো যাবে না। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই একটা নিয়মও মানতে রাজি নন। ঠিকই খালি চোখে গ্রহণের দিকে তাকালেন তিনি। তাও একবার নয়, তিন তিনবার! আর সেজন্য মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের কাছে ধমক খেতে হয়েছে তাকে। খবর সিএনএনের।

সোমবারের সূর্যগ্রহণকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রজুড়ে তীব্র উন্মাদনা দেখা গেছে। সবাই বেশ উত্তেজিত ছিল। কারণ, ২০৯০ সালের আগে এমন সূর্যগ্রহণ আর দেখা যাবে না। তাই সূর্যগ্রহণ দেখতে সপরিবারে হাজির হয়েছিলেন ট্রাম্প। স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারনকে নিয়ে হোয়াইট হাউসের ট্রুম্যান ব্যালকনিতে সকালে হাজির হন প্রেসিডেন্ট ট্রাম্প। হোয়াইট হাউসের বাইরে তখন সমর্থকদের ভিড়। মেলানিয়া আর ব্যারন চোখে সুরক্ষা চশমা লাগিয়ে গ্রহণ দেখলেও তাদের মাঝখানে দাঁড়িয়ে খালি চোখেই সূর্যের দিকে তাকালেন তিনি।

সামনে থাকা ভিড়ের দিকে উদ্দেশ করে ট্রাম্প আকাশের দিকে আঙুল তুলে সূর্যগ্রহণের দিকে ইঙ্গিত করেন। ওই সময় ভিড় থেকে হোয়াইট হাউসের আরেক কর্মচারীও বলে উঠলেন, ‘তাকাবেন না!’ কিন্তু ট্রাম্প তো বরাবরই সাধারণ মানুষের সাধারণ কাজকর্ম থেকে ভিন্ন কিছুই করে থাকেন। তাহলে এবার বাদ যাবেন কেন? তাই নিষেধ অমান্য করে ঠিকই তাকালেন তিনি। শুধু একবার তাকালে সেটাকে ভুল ভেবে নেয়া যেত। কিন্তু না। পরপর আরও দু’বার একই ‘ভুল’ করলেন ট্রাম্প! পরে অবশ্য আবার চশমা লাগিয়েই তিনি বাকি গ্রহণ দেখেছেন।

পূর্ববর্তী নিবন্ধ৪২ বলে আফ্রিদির বিস্ফোরক সেঞ্চুরি
পরবর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটার  যানজট