সুপ্রিম কোর্টের অনিয়ম-দুর্নীতি অনুসন্ধানে কমিটি

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের অনিয়ম ও দুর্নীতিবিষয়ক অভিযোগ প্রাথমিক অনুসন্ধান করতে কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার এই অনুসন্ধানে কমিটি গঠন করা হয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশে এ কমিটি গঠন করা হয়েছে।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান বলেছেন, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অনিয়ম ও দুর্নীতিবিষয়ক অভিযোগ প্রাথমিক অনুসন্ধানের জন্য হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (সার্বিক) মো. আবদুর রহমান ও ডেপুটি রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) মো. মিজানুর রহমানকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

এর আগে দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে গত ৩১ ডিসেম্বর শপথ নেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এরপর ২ জানুয়ারি অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে নতুন প্রধান বিচারপতিকে সংবর্ধনা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছিলেন, বিচার বিভাগে কোনো দুষ্ট ক্ষতকে আমরা ন্যূনতম প্রশ্রয় দেব না।

মামলাজট নিরসন, বিচারপ্রক্রিয়ায় স্বচ্ছতা-গতিশীলতা আনা ও অনিয়ম অনুসন্ধানে পৃথক কমিটি গঠন করার কথাও সেদিন বলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছিলেন, সুপ্রিম কোর্টে, হাইকোর্ট বিভাগে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অনিয়মসংক্রান্ত অভিযোগগুলো সঙ্গে সঙ্গে প্রাথমিক অনুসন্ধানের জন্য একটি প্রিলিমিনারি ইনকোয়ারি কমিটি গঠন করা হবে। এর চার দিনের মাথায় আজ প্রাথমিক অনুসন্ধানে কমিটি গঠন করা হলো। সূত্র : জাগোনিউজ, বাংলানিউজ

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিকের প্রধান শিক্ষকেরা দ্বিতীয় শ্রেণির গেজেটেড কর্মকর্তা
পরবর্তী নিবন্ধসোনালী ব্যাংক ও বেপজা এর মধ্যে সমঝোতা