সুনামগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ ও রাস্তায় অবস্থান

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

সুনামগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে শনিবার সকাল ১১টা থেকে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করছে। সংঘবদ্ধ বিক্ষোভের পাশপাশি তারা শহরের বিভিন্ন পয়েন্টে গাড়ির লাইসেন্স দেখছে। দেখা গেছে পুলিশ, প্রশাসন, সাধারণ নাগরিকসহ বিভিন্ন পেশাজীবীদের মোটর সাইকেল, ব্যাটারিচালিত অটো রিক্সা, প্রাইভেট কার-রোগী বহনকারী যানবাহনসহ সকল যানবাহনের লাইসেন্স ও কাগজপত্র চেক করছে।
পুরাতন বাসস্টেশন, হোসেন বখত চত্বর, আলফাত স্কয়ার, এইচএমপি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, শিল্পকলা একাডেমি, পৌরসভার সামন, উকিলপাড়া পয়েন্টসহ শহরের বিভিন্ন পয়েন্টে স্কুল কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন গাড়ির লাইসেন্স চেক করছে। তবে কোন ধরনের গণপরিবহন চলাচল না করায় প্রাইভেট যানবাহনের গাড়িই চেক করছে তারা। শান্তিপূর্ণ ভাবে এই কর্মসূচি চালালেও যে যানবাহনের কাগজপত্র নেই সেটি আটকে বিক্ষোভ করছে তারা।
দোজা মার্কেটের সামনে প্রশাসনের গাড়ি, পুরাতন বাসস্টেশনে সশস্ত্র বাহিনীর গাড়ি, পিটিআই ভবনের সামনে সদর থানা পুলিশের গাড়িসহ বিভিন্ন পয়েন্টে প্রাইভেট যানবাহনের কাগজপত্র ও লাইসেন্স চেক করছে তারা।
এদিকে যানবাহনের কাগজ চেক করার সময় নিজেরা শিশুুলভ ভঙ্গিতে হাসিটাঠ্রাসহ টিকাটিপ্পনিও দিচ্ছে তারা। কেউ আক্রমণাত্মক  আচরণ করতে চাইলে অন্য সহপাঠী তাদের শোধরে দিচ্ছে।
তবে নাগরিকরা প্রথমে তাদের এসব কাজের সমর্থন দিলেও এখন অনেকেই এই বিষয়টিকে ভিন্নভাবে দেখে শিক্ষার্থীদের দ্রুত ঘরে ফেরার আহ্বান জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে পরিবহন ধর্মঘটে যাত্রীরা চরম দুর্ভোগে
পরবর্তী নিবন্ধমার্সেল ফ্রিজ কিনে গাড়ি পেলেন মেহেরপুরের গৃহবধূ