সুনামগঞ্জে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দান

নুর উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দল বদলের হিড়িক পড়েছে। দলে দলে বিএনপি নেতা-কর্মীরা ক্ষমতাসীন আওয়ামী লীগে যোগ দিচ্ছেন। তেমনি মনোনয়ন বঞ্চিত নেতাদের সমর্থকরাও মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে স্বেচ্ছায় পদত্যাগ করছেন। এর ফলে তৃণমূল বিএনপিতে অস্থিরতা বিরাজ করছে। নির্বাচনের শেষ মূহুর্তে এমন দলবদলের ঘটনা নির্বাচনে প্রভাব ফেলবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।
গত শুক্রবার বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে সাংসদ ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্তার হাত ধরে আওয়ামী লীগে যোগ দিয়ে নৌকার পক্ষে কাজ করার অঙ্গিকার করেন। একইদিন সরমঙ্গল ইউনিয়নের জারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে যুবদল নেতা জুহান মিয়ার নেতৃত্বে অর্ধ শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেন। শনিবার জামালগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ওয়ালী উল্লাহ সরকারের নেতৃত্বে বেশ কয়েকজন নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। রোববার জামালগঞ্জে ৫০ জন নেতাকর্মী এমপি মোয়াজ্জেম হোসেন রতনের হাত ধরে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।
এদিকে শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজের আইডি থেকে পোস্ট দিয়ে ছাতক উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সোমেন পদত্যাগ করেছেন। তিনি জানিয়েছেন, গত ২২ বছর ধরে তিনি বিএনপির রাজনীতিতে সক্রিয়। কিন্তু কেন্দ্রীয় নেতারা এবার টাকার বিনিময়ে সুনামগঞ্জ-৫ আসনে মনোনয়ন দেওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, খালেদ জিয়াকে জেলে রেখে কেন্দ্রীয় নেতারা মনোনয়ন বাণিজ্য করে প্রকৃত নেতাদের মনোনয়ন দিচ্ছেনা। এ কারণে তিনি দল ছাড়ার ঘোষণা দেন। ওইদিন সন্ধ্যায় মনোনয়ন বাণিজ্যের অভিযোগ এনে  বিএনপির নেতাকর্মীরা ছাতক শহরে ঝাড়ু-মিছিলও করেছেন।

পূর্ববর্তী নিবন্ধনড়াইলে নৌকা প্রতীক পেল মাশরাফি
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে ভোটযুদ্ধে লড়বেন ৩২ প্রার্থী