সুনামগঞ্জে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি

সুনামগঞ্জের দিরাই উপজেলায় মাছ ধরতে গিয়ে এক জেলে এবং বিশ্বম্ভপুর উপজেলায় নদীতে বালু উত্তোলন করতে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ জুন) ভোরে দিরাই উপজেলার ছায়ার হাওরে মাছ ধরতে যান উপজেলার চরনারচর ইউনিয়নের দৌলতপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুল মালেক। এ সময় প্রচণ্ড ঝড়বৃষ্টি শুরু হয় এবং বজ্রপাত হতে থাকে। একপর্যায়ে বজ্রপাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আব্দুল মালিকের। স্থানীয়রা মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

অন্যদিকে সকাল ১০টার দিকে প্রচণ্ড ঝড়বৃষ্টির সময় বজ্রপাতে জেলার বিশ্বম্ভপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের জিনারপুর গ্রামের দুই শ্রমিকের মৃত্যু হয়। নিহত শ্রমিকরা হলেন জিনারপুর গ্রামের ফরহাদ মিয়ার ছেলে সেলিম মিয়া (২৭) ও শিশু মিয়ার ছেলে জয়নাল মিয়া (৩৫)। তারা সকালে সদর উপজেলার চলতি নদীতে বালু উত্তোলন করতে গিয়েছিলেন।

দিরাই থানা পুলিশের ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক মনি রাণী দাশ বলেন, সকালের দিকে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিকেল ৩টার দিকে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

বিশ্বম্ভপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো সাইফুল ইসলাম বলেন, নিহত দুই শ্রমিক নদী থেকে বালু ও পাথর উত্তোলনের কাজ করতেন। সকালে হঠাৎ বজ্রপাতে তাদের মৃত্যু হয়। তারা দুইজন এক সঙ্গে কাজ করছিলেন। তাদের পরিবার জেলা প্রশাসক বরাবরে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফনের আবেদন জানিয়েছেন। আবেদনটি গ্রহণ করে অনুমতি দিলে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দুটি দাফন করা হবে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় হাওরে না যাওয়ার পরামর্শ দিয়েছে জেলা প্রশাসন। সেই সঙ্গে নিহত পরিবারকে নগদ অর্থ সহযোগিতা প্রদান করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় আনা হচ্ছে চেয়ারম্যান বাবুকে, সন্ধ্যায় ব্রিফিং র‍্যাবের
পরবর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রামে প্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তি শিগগির, পরীক্ষা আগস্টে