সুনামগঞ্জে নির্ধারিত সময়ে বাঁধ নির্মাণ না হওয়ায় সংবাদ সম্মেলন

নুর উদ্দিন : হাওরের বাঁধ নির্মাণে অনিয়ম, দুর্নীতির,স্বেচ্ছাচারিতা ও নির্ধারিত সময়ে বাঁধের নির্মাণ কাজ সমাপ্ত না করার প্রতিবাদে সুনামগঞ্জ জেলা কৃষক দল সংবাদ সম্মেলন করেছে।
বৃহস্পতিবার সকালে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে হাওরে বাঁধ নির্মাণ কাজের বিভিন্ন অনিয়ম তুলে ধরে নির্ধারিত সময়ে বাঁধের কাজ সম্পন্নের দাবি করেন তারা।
সংশ্লিষ্টদের গাফিলতি আর অনিয়মের কারনে ফসলহানি হলে হাওরের কৃষক ও নেতাকর্মীদের নিয়ে আন্দোলনের ডাক দেয়ার হুঁশিয়ারি প্রদান করেন নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন কৃষকদল কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক আনিসুল হক।
লিখিত বক্তব্যে তিনি বলেন, হাওরে বাঁধ নির্মাণের জন্য সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছে। ১৫ ডিসেম্বর বাঁধ নির্মাণ কাজের বাধ্যবাদকতা থাকলেও এক মাস পর বাঁধের কাজ শুরু করেন সংশ্লিষ্টরা। দেরিতে কাজ শুরু করা আর ধীর গতির কারনে নির্ধারিত সময় ২৮ ফেব্রুয়ারিতে কাজ শেষ করতে পারেনি বাঁধ নির্মাণ কাজে থাকা পিআইসিরা। নীতিমালা অনুযায়ি প্রকৃত কৃষকদের দিয়ে পিআইসি গঠন করার কথা থাকলেও এখানে দলীয় নেতাকর্মীদের প্রাদান্য দেয়া হয়েছে। বরাদ্দের টাকা লুটপাট করতে বাঁধের কাজে ব্যাপক অনিয়ম করছেন তারা। বাঁধের গোড়া থেকে মাটি উত্তোলন, ঝুঁকিপূর্ণ ক্লোজারে বাঁশ চাটাই না দেয়া, দুরমুজ ও কম্পেকশন না করাসহ অক্ষত বাঁধে মাটির পলেফ দিয়ে বরাদ্দ আত্মসাত করার পায়তারা করা হচ্ছে বলে দাবি করা হয় সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি রেজাউল হক, সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম, দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের আহমদ, ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, কৃষকদল নেতা সিরাজুল ইসলাম পলাশ, কামরুল ইসলাম রাজু প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধরাশিয়া-ইউক্রেনের যুদ্ধ থেমে যাবে, আশা অর্থমন্ত্রীর
পরবর্তী নিবন্ধআরব আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী