সুনামগঞ্জে আয়কর মেলা : ৪দিনে সাড়ে ১২ লাখ টাকা আদায়

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জ শহরের হাছন নগর এলাকার পিয়াঙ্গন কমিটিউনিটি সেন্টারের অনুষ্ঠিত ৪ দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত হয়েছে। ৪ দিনে আয়কর মেলায় কর আদায় হয়েছে ১২ লক্ষ ৫০ হাজার টাকা। গত বছরের চেয়ে ১ লক্ষ টাকা বেশি কর আদায় হয়েছে। সেবা নিয়েছেন ২ হাজার ৫শত ৭১ জন গ্রাহক। যা গত বছর ২ হাজার ১শত ৮৭ জন। নতুন ইটিআইএন নিয়েছেন ৪০ জন। যা গত বছরের চেয়ে ১৮ জন বেশি। ৪ দিনে রিটার্ন দাখিল করেছেন ৯৬০ জন গ্রাহক। এবারের মেলায় গত বছরের চেয়ে ৩২৫ জন বেশি রিটার্ন দাখিল করেছেন।
কর অঞ্চল সুনামগঞ্জের আয়োজনে মেলায় সিলেট অঞ্চল ১৮, ১৯, ২০ সার্কেলের প্রায় ১৬টি স্টল অংশ গ্রহণ করে। ৪ দিনের এই মেলায় গ্রাহকগণ ইটিআইএনরি-রেজিষ্টেশন, ব্যাংকের বুথের মাধ্যমে আয়কর পরিশোধ, রিটার্ন পুরনের সহায়তা, আয়কর দাখিল, অনলাইনে আয়কর রিটার্ন দাখিল, ইউজার আইডি ও পাসওয়ার্ডসহ আয়কর বিষয়ক সকল সেবা গ্রহণ করেন।
সার্কেল ১৮ এর সিলেট কর অঞ্চল সুনামগঞ্জের সহকারি কর কমিশনার তন্ময় কান্তি সরকার বলেন, কর আদায় কারীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা, একই ইভেন্টে গ্রাহকদের একাধিক সেবা প্রধান ও কর দাতাদের মধ্যে কর ভীতি দূর করে কর প্রীতি জন্মানোর লক্ষ্যে আয়কর মেলার আয়োজন করা হয়। গত বছরের চেয়ে এবারের মেলায় কর আদায় বেশি হয়েছে। নতুর ইটিআইএন গ্রহণ ও রির্টাণ দাখিলও হয়েছে বেশি।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জ-৩ আসনে মনোনয়ন যুদ্ধে এক গ্রামের তিন ‘সৈয়দ’
পরবর্তী নিবন্ধজগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ২০