সুনামগঞ্জের চার আসনে বিএনপির মনোনয়ন পেলেন ৯ জন, তৃণমূলে বিভ্রান্তি

নুর উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

সুনামগঞ্জের পাঁচটি আসনের মধ্যে চারটিতে বিএনপির ৯জন প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় বিভ্রান্তিতে পড়েছেন তৃণমূল নেতাকর্মীরা। প্রতিটি আসনে একাধিক প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় দলীয় সমালোচনার মুখে পড়েছে সংগঠনটি।
সুনামগঞ্জ-১ আসনে মনোনয়ন পেয়েছেন সংস্কারপন্থী নেতা নজির হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও তাহিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হক। সুনামগঞ্জ-২ আসনে জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সাংসদ নাছির উদ্দিন চৌধুরী ও যুক্তরাজ্য বিএনপি নেতা তাহির রায়হান চৌধুরী পাভেল। সুনামগঞ্জ- ৪ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া ও সদর উপজেলা পরিষদের চারবারের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন এবং সুনামগঞ্জ ৫ আসনে দুই প্রভাবশালী প্রার্থীকে মনোনয়ন দিয়েছে বিএনপি। সাবেক সাংসদ ও জেলা বিএনপি সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও কেন্দ্রীয় বিএনপি নেতা মিজানুর রহমান চৌধুরীকে মনোনয়ন দেওয়া হয়েছে। সুনামগঞ্জ-৩ আসনে এখনো কাউকে মনোনয়ন দেয়া হয়নি। তবে এই আসনে জমিয়তে উলামায়ে ইসলাম নেতা মাওলানা শাহীনুর পাশা চৌধুরী বা গণফোরাম নেতা নজরুল ইসলাম মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।
নামপ্রকাশে অনিচ্ছুক জেলা বিএনপির একাধিক নেতা বলেন, একজনকেই চূড়ান্ত মনোনয়ন দেওয়া উচিত ছিল। এতে নেতাকর্মীদের বিভ্রান্ত হওয়ার সুযোগ ছিলনা। এখন প্রতিটি আসনে একাধিক মনোনয়ন দিয়ে চূড়ান্ত প্রার্থীদের বিপদের মুখে ফেলা হয়েছে। এর জন্য বেগ পেতে হবে দলকে।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে সুষ্ঠু শান্তিপূর্ণ গ্রহণযোগ্য নির্বাচনের দাবি সুজনের
পরবর্তী নিবন্ধনাট, বোল্ট ও স্ক্রু’র উৎপাদন বাড়ানোর ব্যাপক পরিকল্পনা ওয়ালটনের