সীমান্তে প্রাণহানির প্রতিবাদের ক্ষমতা নেই সরকারের : ড. খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিনিধি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেছেন, সীমান্ত এলাকায় বাংলাদেশিদের প্রাণহানি হচ্ছে অন্যায়ভাবে। কিন্তু তার কোনো প্রতিবাদ করার ক্ষমতা নেই এ সরকারের।

তিনি বলেন, দেশে আজ স্বাধীনতা ও সার্বভৌমত্ব নেই। একটি পরিবারের কাছে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বন্দি। বাংলাদেশকে যে অর্থে স্বাধীন-সার্বভৌমত্ব রক্ষার কথা ছিল তাতে এ সরকার ব্যর্থ।

সোমবার (২১ মার্চ) জাতীয় প্রেস ক্লাব মিলানায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে ‘মুক্তিযুদ্ধের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ এবং চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মোশাররফ হোসেন বলেন, স্বাধীনতার ৫০ বছর পর আমাদের কী প্রত্যাশা ছিল, আমরা কী পেয়েছি, আবার পাওয়ার জন্য কী করণীয়, এ বিষয় নিয়ে আমাদের আলোচনা করতে হয়। আমরা যারা মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেছি, ৫০ বছর পর তাদের এ বিষয় নিয়ে আলোচনা করতে হবে এর থেকে দুর্ভাগ্য একটি জাতির জন্য হতে পারে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধলঞ্চ-কার্গো জাহাজ দুটিই চলছিল বেপরোয়া গতিতে: তদন্ত কমিটি
পরবর্তী নিবন্ধজিল্লুর রহমান রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন : ড. হাছান মাহমুদ