সীতাকুন্ডে ১৬,৫৭০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

জেলা প্রতিনিধি,পপুলার ২৪নিউজ:

র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‍্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৮ হতে অদ্য ২৯ আগস্ট ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৪১৮ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৬৪ টি ম্যাগাজিন এবং ১১,১৩০ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কাতুর্জ উদ্ধারের পাশাপাশি ৬৩ লক্ষ ৯৬ হাজার ৫৭৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩১ হাজার ৪৮৮ বোতল ফেন্সিডিল, ৭,৯৩৫ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ কোটি ২৫ হাজার ১২৫ লিটার দেশীয় তৈরী মদ, ১,৬১৮ কেজি ২১৬ গ্রাম গাঁজা, ০৭ কেজি ২৫০ গ্রাম আফিম এবং ০৩ কেজি হেরোইন উদ্ধার করেছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ‘‘শ্যামলী’’ পরিবহনের একটি বাস যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ২৯ আগস্ট ২০১৯ ইং তারিখ ১৬৫০ ঘটিকার সময় র‍্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ফকিরহাট নামক স্থানে মেসার্স কে হোসেন ফিলিং স্টেশনের বিপরীত পাশের্ব ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এ সময় র‍্যাবের চেকপোস্টের দিকে আসা চট্টগ্রাম হতে ঢাকাগামী ‘‘শ্যামলী’’ পরিবহনের ০১ টি বাসকে তল্লাশীর জন্য থামানোর সংকেত দিলে বাসের ড্রাইভার বাসটিকে র‍্যাবের চেকপোস্টের সামনে থামায়। তাৎক্ষনিক র‍্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশী শুরু করলে বাসের ভিতর থেকে হেলপারসহ ০২ জন ব্যক্তি গাড়ি থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা আসামী ১। মোঃ শাহীন (২২) (হেলপার), পিতা- আব্দুল হক, গ্রাম- বনপাড়া, পোঃ- কালিকাপুর, থানা- বড়াই গ্রাম, জেলা- নাটোর, বর্তমান ঠিকানা- উত্তর আগ্রাপাড়া, পাহাড়তলী, সিএমপি চট্টগ্রাম এবং ২। মোঃ মিজান (২৪), পিতা- মোঃ ইউনুস, গ্রাম- চরপাড়া, থানা- সাতকানিয়া, জেলা- চট্টগ্রাম’দেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে, বাসের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ১৬,৫৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং উক্ত বাসটি (চট্টো মেট্রো-ব-১৪-৫৭০৪) জব্দ করা হয়। জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবত বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে চট্টগ্রাম থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে বিভিন্ন কৌশল অবলম্বন করে বাসের হেলপারী করার আড়ালে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৮৫ লক্ষ টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

 

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ড উপজেলা এসোসিয়েশনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে শীর্ষক করণীয় সভা 
পরবর্তী নিবন্ধঢাকায় পৌঁছেছেন রশিদরা