সিলেট – সুনামগঞ্জ সড়কের সদরপুর ব্রীজের এ্যাপ্রোচে ধস

নুর উদ্দিন :সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সরদপুর ব্রীজের পশ্চিম পাড়ের ডান পাশের এ্যাপ্রোচ ধসে গেছে। এতে হুমকির মুখে পড়েছে স্বাভাবিক যান চলাচল। ব্রীজের এ্যাপ্রোচ দ্রুত সংস্কার না করা হলে যে কোন মুহূর্তে বড় ধরণের দুর্ঘটনার আংশকা রয়েছে।
জানা যায়, সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ ঠিকাদারের মাধ্যমে গত ২ মাস পূর্বে ব্রীজটির পশ্চিম পাড়ের এ্যাপ্রোচ মেরামত ও সংস্কার কাজ করা হয়। সংস্কারের এক মাসের মধ্যেই আবারও এ্যাপ্রোচ নিজের দিকে ধসে যায় এবং ব্রীজের একটি এ্যাপ্রোচ হেলে পড়ে। এতে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ দায় সাড়া ভাবে ব্রিজটির এ্যাপ্রোচের ভাঙ্গা অংশে বস্তা দিয়ে প্রতিবন্ধকতা ও রাতে যানবাহনের সর্তকতার জন্য সিগনাল লাইট স্থাপন করে দিলেও ব্রীজটির ভাঙ্গা অংশটি মেরামতের কোন উদ্যোগ নেই ।
চালক কদর মিয়া বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন প্রায় দুই লক্ষাধিক মানুষ যাতায়াত করে থাকেন। সদরপুর ব্রীজটির পশ্চিম প্রান্তের অংশটি বেশী ঝুঁকিপূর্ণ। একটি অংশ ধসে পড়লেও অপর অংশটি ঝুকিপূর্ণ। ভারী যানবাহন চলাচলের কারণে ঐ অংশটুকুও ধসে যেতে পারে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম বলেন, ব্রীজটির এ্যাপ্রোচের অংশটি ইতিপূর্বে স্টিলের পিলার বসিয়ে মেরামত করা হয়েছে। আশা করছি জায়গাটি দ্রুত মেরামত করা সম্ভব হবে।
পূর্ববর্তী নিবন্ধসোনালী ব্যাংকের নতুন জেনারেল ম্যানেজার মনিরুজ্জামান
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রকে ৩২৩ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ