সিলেটে ক্যাম্প করবে আফগানিস্তান ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক : তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বিপিএল শেষ হবার পরদিন, ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার কথা ছিল আফগানিস্তান ক্রিকেট দলের। কিন্তু আফগানিস্তান বাংলাদেশে পৌঁছে ৪-৫ দিনের ক্যাম্প করতে চাচ্ছে।

এজন্য বিসিবির কাছে অনুরোধ করে আনুষ্ঠানিক চিঠিও দিয়েছে তারা। বিসিবিও তাকে অনুরোধ রেখেছে। ১২ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছে সিলেট চলে যাবে আফগানিস্তান ক্রিকেট দল। সেখানেই হবে তাদের ক্যাম্প। কিছুদিন আগেই আফগানিস্তান নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে। জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটাররা এখন বিপিএল এবং পিএসএল খেলায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। রশিদ খান, রহমতউল্লাহ গুরবাজ, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জারদান, কায়েস আহমেদরা মেতে আছেন টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী বলেছেন,‘আফগানিস্তান আমাদের অনুরোধ করেছে তারা একটা কন্ডিশনিং ক্যাম্প করতে চাচ্ছে। আমরাও তাদের অনুরোধ রেখেছি। এই কন্ডিশনিং ক্যাম্পটা আমরা সিলেটে আয়োজনের পরিকল্পনা নিয়েছি। এজন্য ৪-৫ দিন আগে তারা আসবে। এই মুহূর্তে যে সূচি করা আছে, আমরা প্রত্যাশা করছি ১২ ফেব্রুয়ারি তারা চলে আসবে।’

আফগানিস্তান ক্রিকেট দলকে আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড অনুযায়ী বায়ো বাবল মেইন্টেইন করতে হবে। পাশাপাশি বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী চলতে হবে। তাদের চলাফেরা থাকবে সীমিত। এই সিরিজটি শুরুতে চট্টগ্রাম ও সিলেটে আয়োজন করতে চেয়েছিল বিসিবি। কিন্তু সিলেটে ক্যাম্প করতে দেওয়ায় ঢাকায় ম্যাচ আয়োজন করা হবে।

চট্টগ্রামে হবে তিনটি টি-টোয়েন্টি। ঢাকায় তিনটি ওয়ানডে। বিপিএলের মতো আফগানিস্তান সিরিজেও দর্শক ছাড়া আয়োজন করতে পারে বিসিবি। তবে সিরিজ শুরুর আগে কোভিড পরিস্থিতি দেখে সরকারের নতুন নির্দেশনা চাইবে আয়োজকরা।

পূর্ববর্তী নিবন্ধঢাবির গেস্টরুম নির্যাতন: ৩ ছাত্রলীগ কর্মী হল থেকে বহিষ্কার
পরবর্তী নিবন্ধখুলনা বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু