সার্চ কমিটি গঠন: আলোচনার পর প্রতিক্রিয়া জানাবে বিএনপি

নিজস্ব প্রিতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে যোগ্য ব্যক্তি বাছাইয়ে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে (সভাপতি) ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেছে সরকার। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অনুমোদনের পর শনিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

অনুসন্ধান কমিটির অপর পাঁচ সদস্য হলেন—প্রধান বিচারপতির মনোনীত হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (পদাধিকার বলে), সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান (পদাধিকার বলে) এবং রাষ্ট্রপতির মনোনীত দুজন বিশিষ্ট নাগরিক সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

সার্চ কমিটি গঠন বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেছেন, আমি মাত্র দেখলাম যে, সরকার সার্চ কমিটি গঠন করেছে। তবে এ বিষয়ে এখনই কোনো মন্তব্য করার সময় হয়নি। দলীয় ফোরামে আলোচনার পরে প্রতিক্রিয়া জানানো হবে।

এর আগে নির্বাচন কমিশন আইন ও কমিশন গঠন নিয়ে বিএনপির পক্ষ থেকে একাধিকার বলা হয়েছে, তারা নির্বাচন কমিশন গঠন নিয়ে তেমন গুরুত্ব দিচ্ছে না। তাদের দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।

পূর্ববর্তী নিবন্ধবিপিএলের মাঝপথে ফিরে যাচ্ছেন আন্দ্রে রাসেল
পরবর্তী নিবন্ধসিআরবিতে হাসপাতাল নির্মাণে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত: রেলমন্ত্রী