সাম্প্রদায়িক শক্তি তলে তলে বড় হামলার প্রস্তুতি নিচ্ছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুর কাদের বলেছেন, সাম্প্রদায়িক শক্তি তলে তলে বড় ধরনের হামলার জন্য প্রস্তুতি নিচ্ছে। দেশের জনগণ এবং অসাম্প্রদায়িক শক্তিকে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক সন্ধ্যার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যে চেতনার ভিত্তিতে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই চেতনাবিরোধী শক্তিকে এখন দুর্বল মনে করার কোনো কারণ নেই। এখনো সেই অসাম্প্রদায়িক মানবতাবিরোধী শক্তি বাংলাদেশেকে হুমকি দিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক অশুভ শক্তি জঙ্গিবাদের ভয়ংকর মূর্তিতে মাঝে মাঝে আবির্ভূত হয়। হলি আর্টিজান, শোলাকিয়ার সেই ট্র্যাজেডির পর আমরা যদি মনে করি সেই সাম্প্রদায়িক অশুভ শক্তির পতন হয়েছে তাহলে আমরা শ্রীলঙ্কার মতোই ভুল করবো। আমাদের প্রস্তুত থাকতে হবে। কারণ এখনো ষড়যন্ত্র চলছে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার আজকে নির্বাচনে বিপুলভাবে বিজয়ী হয়ে চতুর্থবারের মতো ক্ষমতায় এসেছে, এটা আজকে পাকিস্তানপন্থি অশুভ শক্তি মেনে নিতে পারছে না। এই অশুভ শক্তি আমাদের এই সরকারে বিরুদ্ধে চক্রান্ত করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে সংস্কৃতির সবচেয়ে বড় পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাংস্কৃতিক অঙ্গনের শিল্পী সাহিত্যিকদের দুঃখের দিনে পাশে দাঁড়ানোর মতো এমন রাষ্ট্রনায়ক কেউ ছিলেন না। সংস্কৃতির সঙ্গে যারা জড়িত আপনারা কোনো অবস্থাতেই হতাশ হবেন না। আপনাদের বিপদে প্রধানমন্ত্রী সবসময় পাশে আছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক উপকমিটির চেয়ারম্যান আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য রিয়াজুল কবির কাওসার, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ড উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত 
পরবর্তী নিবন্ধরোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চীন বলিষ্ঠ ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী