সাভারে দেশ রূপান্তরের সাংবাদিকের ওপর হামলা

জেলা প্রতিনিধি: ঢাকার সাভারে পেশাগত দায়িত্ব পালনের সময় এক সংবাদ কর্মীকে লাঞ্ছিত এবং মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই সাংবাদিক সাভার মডেল থানায় বিষয়টি জানিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাভার প্রতিনিধি মো. ওমর ফারুক শনিবার সকালে পৌর এলাকার টিয়াবাড়ি মহল্লায় করোনা পরিস্থিতির মধ্যে নিষেধাজ্ঞা অমান্য করে লোকসমাগম ঘটিয়ে বিরোধপূর্ণ জমিতে কাজ করার একটি সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে তিনি সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের উপস্থিতিতে দুই উভয় পক্ষের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করেন এবং স্থির চিত্র ধারণ করেন।

একপর্যায়ে পুলিশের উপস্থিতিতে আজাহারুল ইসলাম পিচ্চি নামে এক ব্যক্তি ওমর ফারুকের ওপর হামলা চালায় এবং অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে তার মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নেয়। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যদের সহযোগী তায় তিনি সেখান থেকে উদ্ধার পান। পরে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে সাংবাদিক ওমর ফারুক বলেন, আমি বিরোধপূর্ণ জমিতে কাজ করার ছবি তোলা মাত্রই সেখানকার তত্ত্বাবধায়ক আজহাজরুল পিচ্চি আমার ওপর ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। একপর্যায়ে সে আমাকে মারধর করে মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নেয়। পরে উপস্থিত পুলিশ সদস্যদের সহায়তায় সেখান থেকে ফিরে এসে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, সাংবাদিকের ওপর হামরার বিষয়টি শুনেছি এবং লিখিত অভিযোগও পেয়েছি। বিষয়টি তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধমাস্ক-গ্লাভস পরে সংসদ অধিবেশনে এমপিরা
পরবর্তী নিবন্ধশ্রমিকদের বেতন দেয়নি ৩৭০ কারখানা, আইনি ব্যবস্থা আসছে