সাভারে দুঃস্থ প্রবীনদের মাঝে শীতবস্ত্র, ঔষধ, খাদ্য ও পুষ্টি বিতরণ

সাভার প্রতিনিধি:
সাভারে দুঃস্থ প্রবীনদের মাঝে শীতবস্ত্র, ঔষধ, খাদ্য ও পুষ্টি বিতরন করা হয়েছে। সোমবার দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের আয়োজনে এবং ডাব্লিও এস এম এর সহযোগীতায় গণস্বাস্থ্য কেন্দ্র মিলনায়তনে এক’শ দুঃস্থ প্রবীনের মাঝে ১১ কেজি করে খাবার, বিভিন্ন প্রকার ঔষুধ, শীতবস্ত্র ও কম্বল বিতরন করা হয়েছে।
এসময় আয়োজিত অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের সিনিয়র পরিচালক ডাঃ রেজাউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিভিল সার্জন ডাঃ আবু মোঃ মঈনুল আহসান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শীবলিজ্জামান, ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর রিফাত আরা।
অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদেরকে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়। পরে উপস্থিত প্রবীনদের মধ্যে থেকে অনেকেই গণস্বাস্থ্য সম্পর্কে তাদের চিন্তা-চেতনার বিষয়ে স্মৃতিচারন করেন। এসময় প্রবীনরা বলেন, সাভারে গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠার পর থেকেই তারা বিভিন্ন রোগে চিকিৎসা ও ঔষুধ সহায়তা পেয়েছেনে। এখানকার স্বাস্থ্য কর্মীরা একসময় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খুজলি পাচড়ার জন্য বাচ্চাদেরকে ঔষুধ লাগিয়ে দিয়ে গরম পানি দিয়ে গোসল পর্যন্ত করিয়ে দিয়েছেন। এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্র সাভারে হওয়ার পর থেকে এলাকার মানুষেরা চিকিৎসা সেবা ছাড়াও চাকুরী এবং বিভিন্ন ধরনের উপহার পেয়ে আসছেন। এজন্য তারা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতাসহ এর সাথে জড়িত সকলের মঙ্গল কামনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা সিভিল সার্জন ডাঃ আবু মোঃ মঈনুল আহসান বলেন, প্রবীনদের নিয়ে এমন একটি ব্যতিক্রমী আয়োজন করায় প্রথমেই আমি গণস্বাস্থ্য কেন্দ্রকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। তিনি নিজের বাবাকে নিয়ে স্মৃতিচারন করে বলেন, আমার বাবা জীবনে একবারই করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শত ব্যাস্ততার মধ্যেও আমি যখন অনেক রাতে বাবার কাছে যেতাম তখনও বাবা জেগে থাকতো। এরপর আমার হাতে হাত রেখে কিছুক্ষনের মধ্যে ঘুমিয়ে পরতো। এটাই হলো সন্তান এবং বাবা-মায়ের সম্পর্ক। তাই তিনি সবাইকে সমাজের সকল প্রবীনদের সহায়তায় এগিয়ে আসতে না পারলেও নিজের পরিবারের বাবা-মা কিংবা অন্যান্য প্রবীণদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন যদি কেউ তার বাবা-মা কিংবা প্রবীন স্বজনের সাথে খারাপ আচরন করে থাকে তাহলে সে এই দুনিয়াতেই তার ফল ভোগ করবে।

পূর্ববর্তী নিবন্ধবিজয় দিবস প্যারেডের স্পন্সর হিসেবে ইসলামী ব্যাংকের সম্মাননা লাভ
পরবর্তী নিবন্ধপদত্যাগ করছেন আকরাম খান