সাবেক ক্রিকেটারকে বাঁচাতে কোটি রুপির সহায়তা বিসিসিআইয়ের

স্পোর্টস ডেস্ক : ভারতীয় সাবেক ক্রিকেটার অংশুমান গায়কোয়াড়কে বাঁচাতে ১ কোটি রুপির অর্থ সহায়তার অনুমোদন দিয়েছে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। ব্লাড ক্যান্সারে আক্রান্ত সাবেক এই ব্যাটারের উন্নতি চিকিৎসার জন্য এই অর্থ দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

অর্থ সংকটের কারণে লন্ডনে উন্নত চিকিৎসা নিতে পারছিলেন না অংশুমান। এরপর তাকে সহায়তা করার জন্য বোর্ড জয় শাহকে আহ্বান জানান সাবেক দু্ই ক্রিকেটার কপিল দেব ও সন্দ্বীপ পাতিল।

বিসিসিআই শীর্ষ পরিষদ এক বিবৃতিতে বলেছে, ‘জনাব জয় শাহ ক্যান্সার আক্রান্ত ভারতের প্রবীণ ক্রিকেটার অংশুমান গায়কোয়াড়কে আর্থিক সহায়তা প্রদানের জন্য অবিলম্বে বিসিসিআইকে ১ কোটি রুপি প্রদান করার নির্দেশ দিয়েছেন। সহায়তা আরও বাড়ানোর জন্য গায়কোয়াড়ের পরিবারের সঙ্গেও কথা বলেছেন। বোর্ড এই সঙ্কটের সময়ে গায়কোয়াড়ের পরিবারের পাশে দাঁড়িয়েছে। গায়কোয়াড়কে দ্রুত সারিয়ে তোলার জন্য যা যা করা দরকার তার সবই করবে বোর্ড।’

১৯৭৫ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলেছেন অংশুমান। ৪০টি টেস্টের সঙ্গে ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। পরবর্তীতে অংশুমান জাতীয় দলের নির্বাচক ও কোচ হয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকোটা আদালতে বিচারাধীন, সরকার সিদ্ধান্ত নিতে পারে না: পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধ৪ প্যাকেজে দুই বিলিয়ন ডলার দেবে চীন: প্রধানমন্ত্রী