সাপ দূরে রাখতে স্প্রে করা হচ্ছে গুয়াহাটি স্টেডিয়ামে

স্পোর্টস ডেস্ক : তিন মাস পর আবারও গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ। সবশেষ এই মাঠে ভারত ও দক্ষিণ আফ্রিকা খেলেছিল টি-টোয়েন্টি। ওই ম্যাচে মাঠের ভেতর হঠাৎ ঢুকে পড়ে একটি সাপ। প্রায় পাঁচ মিনিট খেলা বন্ধ থাকে। এক মাঠকর্মীর চেষ্টায় বের করা হয় সাপটিকে। ওই ঘটনায় বিতর্কিত হয়েছিল আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসিএ)।

তিন মাস পর একই মাঠে হচ্ছে ভারত ও শ্রীলঙ্কার ওয়ানডে। এই ম্যাচে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য বিরল পদক্ষেপ নিয়েছে এসিএ। মঙ্গলবার প্রথম ওয়ানডের আগে সতর্কতামূলক ব্যবস্থা হিসে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম এবং তার আশেপাশের সব আবাসনে সাপ দূরে রাখার স্প্রে করা হচ্ছে।

এই বিসয়ে এসিএ’র সভাপতি তরঙ্গ গগৈ বলেন, ‘মশা দূর রাখতে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি স্টেডিয়াম ও স্টেডিয়াম সংলগ্ন আবাসন চত্বরে সাপ দূরে রাখার জন্য রাসায়নিক স্প্রে করা হচ্ছে।’

বিসিসিআই যুগ্ম সচিব দেবজিত সাইকিয়ার আশা ঠিকঠাকভাবে ম্যাচ আয়োজন করতে পারলে এখানে বিশ্বকাপও খেলা হবে। তিনি বলেন, ‘এই ম্যাচটি বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামের জন্য খুব গুরুত্বপূর্ণ। ঠিকঠাকভাবে আয়োজন করতে পারলে বিশ্বকাপেরও ম্যাচ আয়োজনের সুযোগ মিলতে পারে।’

অতীতে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে অনাকাঙ্ক্ষিত বিতর্কের মুখে পড়েছিল। ২০২০ সালে ভারত ও শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়, তিন স্তরের কভার থাকা সত্ত্বেও পিচ ভিজে যায়। পিচ শুকাতে এসিএ অফিসিয়ালরা হেয়ার ড্রায়ার, স্টিম আয়রন ও ব্যাটারি চালিত ফ্যান ব্যবহার করেছিল।

 

পূর্ববর্তী নিবন্ধজুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে: রেলমন্ত্রী
পরবর্তী নিবন্ধচলতি বছরে প্রেমিকা সাবার সঙ্গে হৃতিকের বিয়ে!