সাড়ে ৮ ঘণ্টা পর সিলেটে রেল যোগাযোগ স্বাভাবিক

সিলেট প্রতিনিধি : সিলেটের ফেঞ্চুগঞ্জের কটালপুরে আন্তঃনগর পাহাড়িকা ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার প্রায় সাড়ে ৮ ঘণ্টা পর সিলেটের সাথে সারাদেশের রেলযোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. নুরুল ইসলাম।

রেলযোগাযোগ চালু হওয়ার পর বিভিন্ন স্টেশনে আটকে থাকা ট্রেনগুলো একে একে তাদের নির্দিষ্ট গন্তব্যে যাত্রা শুরু করেছে।

সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার জানান, গতকাল (বুধবার) সন্ধ্যায় পাহাড়িকা ট্রেন লাইনচ্যুত হলে, জয়ন্তিকা, কালনি, উদয়ন ও উপবন ট্রেনের যাত্রীরা আটকা পড়েন। রাত ৩ টা ২০ মিনিটে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস চালুর মাধ্যমে সিলেট থেকে সারাদেশের রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

তিনি বলেন, উদয়ন এক্সপ্রেস ট্রেন রাত ১০ টায় চট্রগ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরুর কথা ছিলো।এরপর সকাল ৭ টায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। যেটি রাত সাড়ে ১১ টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিলো। এ দিকে সকাল সোয়া ৬ টার কালনি এক্সপ্রেসের যাত্রাও বিলম্বিত হয়েছে। সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করা কালনি এক্সপ্রেস ট্রেনও সিলেট স্টেশনে আটকা ছিল। পরে সকালে বিলম্বে ছেড়ে যায়।

তিনি আরও বলেন, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনার পর ট্রেনের শিডিউলে কিছুটা বিপর্যয় ঘটে। আশা করা যায় দুই-এক দিনের মধ্যে এই বিপর্যয় কেটে যাবে।

পূর্ববর্তী নিবন্ধশপথ গ্রহণ করলেন দেব
পরবর্তী নিবন্ধ‘মিথ্যা অভিযোগ আমার জীবন ও ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছে’