সাকিবে মুগ্ধ হ্যাডলি

পপুলার২৪নিউজ ডেস্ক:
28এক অলরাউন্ডার আরেক অল-রাউন্ডারের খেলায় মুগ্ধ। ফারাক শুধু এটুকুই যে, একজন সাবেক আরেকজন বর্তমান। একজন স্যার রিচার্ড হ্যাডলি এবং আরেকজন সাকিব আল হাসান। শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথমদিনের খেলা দেখতে এসেছিলেন স্যার রিচার্ড হ্যাডলি। এই কিংবদন্তি সাবেক কিউই অলরাউন্ডারের কণ্ঠে উচ্ছ্বাস ঝরে পড়েছে সাকিবের প্রসঙ্গ উঠতেই।

বাংলাদেশী সাংবাদিকদের তিনি বলেছেন, ‘সাকিবের ব্যাটিং দেখতে আমার খুবই ভালো লাগে। ওর হাতে দারুণ সব স্ট্রোক রয়েছে। ওয়েলিংটন টেস্টে ও দারুণ খেলেছে। অভিজ্ঞ খেলোয়াড়। ওর রেকর্ড দেখলেই বোঝা যায় কত বড় মাপের ক্রিকেটার সে।’

এদিকে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে আরেকটি মাইলফলক পেরোলেন সাকিব আল হাসান। শুক্রবার শুরু হওয়া ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছেন এই বাংলাদেশী অলরাউন্ডার। এর মধ্য দিয়ে তিন ফরম্যাট মিলিয়ে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে নয় হাজার রানের মাইলফলক পার করলেন সাকিব। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে প্রথম ইনিংসে ৫৯ রানের ইনিংস খেলেছেন সাকিব। ক্যারিয়ারে এটি তার ২০তম টেস্ট ফিফটি।

বাংলাদেশের হয়ে তিন ধরনের ফরম্যাটেই সর্বোচ্চ রানের রেকর্ডের মালিক তামিম ইকবাল প্রথম বাংলাদেশী হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে নয় হাজার রান করেন। অন্যদিকে সাকিব দ্বিতীয় বাংলাদেশী এবং দেশের প্রথম অলরাউন্ডার হিসেবে নয় হাজার রানের মাইলফলক গড়লেন। সেইসঙ্গে ৩০০ প্লাস উইকেটও রয়েছে এই বাঁ-হাতি স্পিনারের।

ক্রাইস্টচার্চে ব্যাটিংয়ে নামার আগে নয় হাজার রানের মাইলফলক থেকে ৪৫ রান দূরে ছিলেন সাকিব। ৫৯ রানের ইনিংস খেলার পর তার রান এখন ৯০১৪। টেস্টে ৩২০৫, ওয়ানডেতে ৪৬৫০ এবং টি ২০তে ১১৫৯ রান করেছেন সাকিব। তিন ফরমাটে ১০টি সেঞ্চুরির পাশাপাশি ৫৮টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লায় দেড় শতাধিক দোকান পুড়ে ছাই
পরবর্তী নিবন্ধআন্দোলনে নামলে রাজনৈতিকভাবে মোকাবেলা-ওবায়দুল কাদের