সাকিবের বিরুদ্ধে তোলা অভিযোগ ও মামলাকে মিথ্যা বললেন মুশফিকুর রহিম

স্পোর্টস ডেস্ক :

সাকিবকে নিয়ে মাঠের বাইরের বিতর্ক মোটেও নতুন কিছু না। জুলাই-আগস্টে দেশে ঘটে যাওয়া ছাত্র-জনতার আন্দোলনে কেন তিনি নিশ্চুপ ছিলেন তা নিয়ে শুরু হয় সমালোচনা। তবে তর্ক সাপেক্ষে সবচেয়ে বড় বিতর্কিত ইস্যুতে সাকিবের নাম আসে গত ২২ আগস্ট। সাকিবের বিরুদ্ধে গার্মেন্টস কর্মী রুবেল হত্যার নির্দেশদাতা হিসেবে মামলা দায়ের করা হয়। পরে রাওয়ালপিন্ডিতে টেস্ট চলাকালীনই তাকে জাতীয় দলের খেলা থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনার জন্য বিসিবিকে আইনি নোটিশ পাঠানো হয়।

সাকিবের বিরুদ্ধে এমন অভিযোগের পর তাকে বিভিন্ন মহলে সমালোচনার শিকার হতে হচ্ছে। তবে এই দুঃসময়ে তিনি পাশে পেয়েছেন জাতীয় দলের সতীর্থদের। শরিফুল, রুবেল, সাব্বির, শান্তদের পর এবার সামাজিক যোগাযোগ মাধ্যমের এক পোস্টের মাধ্যমে সাকিবের পাশে দাঁড়ালেন পুরোনো সতীর্থ এবং বন্ধু মুশফিকুর রহিম।

মুশফিকের মতে, সাকিবের নামে করা এই মামলাটা মিথ্যা। এই মিথ্যা অভিযোগকে তারা কেউই সমর্থন করেন না।

নিজের ফেসবুক পেইজে আজ (সোমবার) সন্ধ্যায় করা সেই পোস্টে প্রথমে সাকিবকে অভিনন্দন জানিয়েছেন মুশি। গতকাল রাওয়ালপিন্ডি টেস্টে সাকিব গড়েছেন অনন্য এক রেকর্ড। বিশ্বের একমাত্র বাঁহাতি স্পিনার হিসেবে সর্বাধিক উইকেট শিকারি এখন তিনিই।

এরপর মুশফিক লিখেছেন, ‘আমি অনেকবার বলেছি এবং আবার বলছি যে, সাকিবের মতো একজন চ্যাম্পিয়নের সাথে খেলতে পেরে আমি গর্বিত। একজন টিমমেট এবং ভাই হিসেবে, আমি সাকিবের কঠিন সময়গুলোর সঙ্গী এবং আমি তার বিরুদ্ধে তোলা মিথ্যা অভিযোগের সমর্থন করি না। কারণ আমি জানি সে কখনোই অমানবিক কাজে লিপ্ত হবে না। আমরা সবসময় তোমার পাশে আছি, বন্ধু।’

রাওয়ালপিন্ডি টেস্টে ব্যাট হাতে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও বোলিংয়ে দারুণ পারফর্ম করেছেন সাকিব। দ্বিতীয় ইনিংসে তুলেছেন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট। যার মধ্যে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭০৭ উইকেট নিয়ে তিনি এখন সবচেয়ে বেশি উইকেট শিকারি বাঁহাতি স্পিনার।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিটি নাগরিকের অধিকার রক্ষা করবো: প্রধান উপদেষ্টা
পরবর্তী নিবন্ধএক কোটি টাকা ও কর্মীদের একদিনের বেতন দিলো এনআরবিসি ব্যাংক