সরফরাজকে ইমরান খানের খোঁচা

পপুলার২৪নিউজ ডেস্ক:

বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাজে হার এখনও তাড়া করে বেড়াচ্ছে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে। এবার তাকে খোঁচা দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক বক্তব্যের মাঝে ঘুরিয়ে স্বদেশী অধিনায়কের সমালোচনা করেছেন তিনি।

ইমরানের নেতৃত্বে ১৯৯২ সালে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সেটিই তাদের প্রথম ও শেষ বড় টুর্নামেন্টটির শিরোপা জয়। বিশ্বকাপজয়ী এ অধিনায়ক বলেন, হারের ভয় মানুষকে ধ্বংস করে দেয়। এ ভয় মনের মধ্যে ঢুকে গেলে তাৎক্ষণিক রক্ষণাত্মক কৌশল সাজানো শুরু হয়। মানুষ নেতিবাচক হয়ে পড়ে।

ইমরানজুড়ে দেন, ২০১৯ বিশ্বকাপে ঠিক তেমনটিই ঘটেছে। বেশিরভাগ দলই টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছে। সেখানে কিছু দল না বোধক মাইন্ড সেটআপের জন্য আগে বোলিং নিয়েছে।

উল্লেখ্য, ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিপক্ষে টস জিতে শুরুতে বোলিং বেছে নেন পাক অধিনায়ক সরফরাজ। বাকিটা ইতিহাস! প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৩৬ রানের পাহাড় গড়ে ভারত। রোহিত শর্মা ১৪০ ও বিরাট কোহলি করেন ৭৭ রান।

ওপেনিংয়ে লোকেশ রাহুল করেন ৫৭। বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে ৪০ ওভারে ২১২ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। ফলে ৮৯ রানের ঐতিহাসিক জয় পায় টিম ইন্ডিয়া।

পূর্ববর্তী নিবন্ধকালীগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় একই পরিবারের ১১ জন অসুস্থ
পরবর্তী নিবন্ধবাংলাদেশের সিনেমায় শ্রদ্ধা কাপুর