সরকার গাজীপুরে ভোট চুরির ষড়যন্ত্র করছে: মোশাররফ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করে বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার ‘ভোট চুরির ষড়যন্ত্র’ করছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। প্রয়াত রাষ্ট্রপতি ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোশাররফ বলেন, নির্বাচনী আচরণবিধি সংশোধন করে সরকারি দলের এমপিদের গাজীপুর নির্বাচনে প্রচারণার জন্য সুযোগ করে দেয়া হচ্ছে। তারা জানেন যে, জনগণের ভোটে তারা নির্বাচিত হতে পারবে না। সে জন্য সরকার গাজীপুরে অন্য একটি প্রক্রিয়ার মাধ্যমে ভোট চুরি করার ষড়যন্ত্র করছে।

বিএনপির এই নেতা বলেন, খুলনার অভিজ্ঞতা মূল্যায়ন করে গাজীপুরে সরকারের ‘ভোটের নীলনকশা’ প্রতিরোধ করার জন্য বিএনপিও পরিবর্তিত কৌশল নিয়ে নির্বাচনে থাকবে।

সরকারের উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, আমরা বলতে চাই, আপনারা যত কূটকৌশল করুন না কেন, আমরা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে থাকব। আমাদের হটাতে পারবেন না, আমাদের নির্বাচনের মাঠ থেকে সরাতে পারবে না।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, মানুষ জানে সরকারদলীয় এমপি বা তাদের বড় বড় নেতাদের ছত্রছায়া ছাড়া কোনো মাদক ব্যবসা চলতে পারে না, প্রশাসনের যোগসাজশ ছাড়া মাদক ব্যবসা চলতে পারে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের মানুষের মরা-বাঁচার সমস্যা হচ্ছে পানি। আপনি ভারতে গিয়েছেন তিস্তার চুক্তির বিষয়ে আপনি পুরো বিষয়ে ইতিবাচক কিছু নিয়ে এসে জনগণকে বলেন। তাহলে জনগণ মনে করবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফর যৌক্তিক।

ড্যাবের অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও জ্যেষ্ঠ মহাসচিব রফিকুল ইসলাম বাচ্চুর পরিচালনায় সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ড্যাবের মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, অধ্যাপক আবদুল মান্নান মিয়া ও শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়া বক্তব্য দেন।

পূর্ববর্তী নিবন্ধআমরা সন্তান চাই : কোহলি
পরবর্তী নিবন্ধ‘ভারতের সঙ্গে অমীমাংসিত সমস্যা সমাধানে কী করেছেন প্রধানমন্ত্রী’