সরকারি টাকা আত্মসাতের অভিযোগে গোপালগঞ্জের সাবেক ভূমি কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

হায়দার হোসেন,গোপালগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

“গোপালগঞ্জ-কোটালীপাড়া-পয়সারহাট-আগৈলঝরা-গৌরনদী সড়ক উন্নয়ন’ প্রকল্পের জন্য ভূমি হুকুম দখলের মাধ্যমে সরকারি ১ কোটি ৩৮ লাখ টাকা আত্মসাতের মামলায় গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সাবেক ভূমি হুকুমদখল কর্মকর্তা শাহরীয়ার মতিনসহ ১৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে। অভিযুক্ত ১৭ জনের মধ্যে ৬ জন সরকারি কর্মকর্তা ও কর্মচারী। বাকি ১১ জন বেসরকারি ব্যক্তি। রবিবার (২৮ মে) ফরিদপুরের দুর্নীতি দমন কমিশনের উপসহকারী পরিচালক মো: আবুল বাশার একে অপরের যোগসাজশে সরকারি অর্থ আত্মসাত এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে এ অভিযোগপত্র দাখিল করেন।
অভিযুক্ত ৬ সরকারি কর্মকর্তা ও কর্মচারী হলেন, গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সাবেক সহকারী কমিশনার ও সাবেক ভূমি হুকুমদখল কর্মকর্তা শাহরিয়ার মতিন, সাবেক কানুনগো রমেশ পাল ও আবদুল জব্বার, সাবেক সার্ভেয়ার মো: কাসেদুল হক, মো: ইসমাইল ও মোশাররফ হোসেন। এদের মধ্যে সাবেক ভূমি হুকুমদখল কর্মকর্তা শাহরীয়ার মতিন বর্তমানে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরত রয়েছেন। বাকি ১১ ব্যক্তিরা হলেন, কোটালীপাড়ার হিরণ গ্রামের হরিপদ সাহা, ডহরপাড়া গ্রামের মো. নান্নু শেখ, শেখ ঠান্ডা, দেলোয়ার হোসেন, মো: জাহিদুল ইসলাম, মদনপাড়া গ্রামের মতিয়ার হাজরা, উলাহাটি গ্রামের গণেশ ওঝা, পশ্চিমপাড়া গ্রামের সোহরাব হোসেন, উনশিয়া গ্রামের মো: ফজলুর রহমান, সোনাদিয়া গ্রামের লিটু শেখ ও গোপালগঞ্জ সদরের মো: সাজিদ মোল্লা।
দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুর হক চার্জশিট দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন। অভিযোগপত্রে বলা হয়, ২০১৩ সালের ২৩ জানুয়ারি থেকে ২০ মে সময়ের মধ্যে শাহরীয়ার মতিন গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও ভূমি হুকুমদখল কর্মকর্তা ছিলেন। এ সময় তিনি গোপালগঞ্জ- কোটালীপাড়া- পয়সারহাট- আগৈলঝরা- গৌরনদী সড়ক উন্নয়ন’ প্রকল্পের জন্য ভূমি হুকুম দখলের সময় ক্ষতিপূরণের অর্থ অনিয়মের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির নামে বিধিবহির্ভূতভাবে চেক ইস্যু করেন। এভাবে তিনি সরকারের ১ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৭৩৩ টাকা আত্মসাত করেন। যা তদন্তে এটি প্রমাণিত হয়েছে।

এ ঘটনায় দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মো: আলী আকবর খান বাদী হয়ে ২০১৪ সালের ২৪ আগস্ট আসামীদের বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ৮ শিক্ষার্থীসহ আহত ১৮
পরবর্তী নিবন্ধরমজান উপলক্ষ্যে গোপালগঞ্জে টিসিবির ১০ ডিলারের মধ্যে নেই ৯ ডিলার, চাহিদামত পণ্য পাচ্ছেন না ক্রেতারা