সম্মেলনের আগে আ’লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১৫

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:কুষ্টিয়ার খোকসা উপজেলায় আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরুর আগেই সভাস্থলের চেয়ার দখল নিয়ে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। সোমবার বেলা ২টায় খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন– জেলা আওয়ামী লীগের সভাপতির ভাতিজা রবিন খান (২৮), জয়নাল মোল্লা (৫৫), শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম ওরফে সাইদুল (৪৩), আকাশ (১৮), আছিব (১৬), উজ্জল (৪৮), সাগর (২৬), নয়ন (৩০), লিটন (৩০), জিহাদ (১৭), দুলাল (২৮), মতিন শেখ (৩৫), হজরতসহ (৩২) ১৫ জন।

জানা যায়, সাত বছর পর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের অংশ ও কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের সমর্থক ও নেতাকর্মীরা সভাস্থলের চেয়ার দখলের চেষ্টা করেন।

এ সময় হলুদ গেঞ্জি পরা এমপি সমর্থিত বাবুল আখতারের কর্মী-সমর্থকদের সঙ্গে সাদা গেঞ্জি পরা সাধারণ সম্পাদক ও মেয়র তারিকুল ইসলামের সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে।

বৈঠা ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তারা ধাওয়া-পাল্টাধাওয়া শুরু করে। মুহূর্তের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে খোকসা ইউনিয়নের ক্লাব মোড়, তেলপাম্প, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন পয়েন্টে দুই দলের কর্মী-সমর্থকরা লাঠিসোটা নিয়ে অবস্থান নেয়।

এ ঘটনার পর সভাস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়।

সম্মেলনস্থলে হামলা-পাল্টাহামলার ঘটনাকে কেন্দ্র উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হওয়া না হওয়া নিয়ে দ্বিধাবিভক্ত বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সম্মেলন কমিটির সদস্য আরিফুল আলম তসর ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার।

সম্মেলন কমিটির সদস্য জানান, হামলার পর আহত কর্মী-সমর্থকদের নিয়ে তারা ব্যস্ত রয়েছে। সম্মেলন হওয়া না হওয়ার বিষয়ে পরে জানাবেন।

অপরদিকে উপজেলা সভাপতি জানান, কেন্দ্রীয় নেতারা জেলায় অবস্থান করছেন। নির্ধারিত সময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ ঘটনায় আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

খোকসা থানার ওসি এবিএম মেহেদী মাসুদ বলেন, গুরুত্বপূর্ণ আট পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সম্মেলনস্থলের চারদিকে সাদা পোশাকের পুলিশ রাখা হয়েছে। তবে কেন্দ্রীয় নেতারা সভায় যোগ দেবেন বলেও তিনি নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার জামিন শুনানি ২৮ নভেম্বর
পরবর্তী নিবন্ধরাস্তায় নামলে এতদিনে নেত্রীর মুক্তি হয়ে যেত: গয়েশ্বর