স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান হবে : স্বাস্থ্যমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

দুর্নীতি দূর করতে স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ‘আগামী ১০০ দিনের কর্মসূচি’ নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্য অধিদফতরের প্রধানসহ শীর্ষ ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি দূর করতে স্বাস্থ্য খাতে প্রশাসনিক সংস্কার কর্মসূচি নেয়া হবে কিনা- জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা এ বিষয়ে জানি। কেউ অন্যায় করলে তার বিরুদ্ধে দেশের আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে। ইতোমধ্যে আমরা একজনকে সাসপেন্ড করেছি, আস্তে আস্তে এই শুদ্ধি অভিযান সব জায়গায় হবে ইনশাআল্লাহ। যাতে ভাল পরিবেশ আপনারা পান। অল্প সময়ের মধ্যে তা দেখতে পাবেন’।

বিভিন্ন হাসপাতালে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এ ছাড়া স্বাস্থ্য ক্ষেত্রে উন্নতির জন্য একটি ওয়েবসাইট খোলা হয়েছে। সেখানে সারাদেশের জনগণ তাদের অসুবিধার কথা জানাতে পারবেন।

ওয়েবসাইটের মাধ্যমে কী চিকিৎসা নেয়া দরকার তা জানা যাবে। পুরো বিষয়টি মন্ত্রী, তার সচিব এবং মন্ত্রণালয় তদারকি করবে বলে জানান জাহেদ মালেক।

পূর্ববর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের ৮৬তম পর্ষদ সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধব্যর্থতার দায়ে ফখরুলের পদত্যাগ করা উচিত: কাদের