সবুজবাগে সুটকেসের ভেতর থেকে মৃতদেহ উদ্ধার, মামলা

পপুলার২৪নিউজ ডেস্ক:

রাজধানীর সবুজবাগে সুটকেসের ভেতর থেকে অজ্ঞাতনামা ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত ৯টার দিকে সিএনজিচালিত একটি অটোরিকশার ভেতর থেকে সুটকেসটি উদ্ধার করা হয়।

অটোরিকশা চালকের দাবি, এক তরুণী বনশ্রী থেকে নারায়ণগঞ্জের নয়াপুরা এলাকায় যাওয়ার কথা বলে অটোরিকশাটি ভাড়া করে সুটকেসটি তোলে। পরে পূর্ব মাদারটেক প্রজেক্টের সামনে পানি কিনে আনার কথা বলে অটোরিকশা থেকে নেমে পালিয়ে যায়।

ময়নাতদন্তের জন্য মৃতদেহটি সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে সবুজবাগ থানা পুলিশ। পরিচয়হীন ব্যক্তির বয়স আনুমানিক ৫৭ বছর বলে ধারণা করছে পুলিশ।

এ ঘটনায় সবুজবাগ থানার এসআই কামরুজ্জামান বাদী হয়ে মামলা করেছেন। একই থানার এসআই শরিফুজ্জামানকে মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। সোমবার রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে এসে নিহতের পরিচয় নিশ্চিত করেছেন তার মেয়ে নাসরিন জাহান মলি ও জামাই আশিক আহমেদ। তারা জানান, নিহতের নাম শাহ আলম ভূঁইয়া। তাদের গ্রামের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলায়। তারা রাজধানীর উত্তর গোড়ান এলাকায় বাসা ভাড়া করে থাকেন।সবুজবাগ থানার এসআই কামরুজ্জামান জানান, রোববার রাত ১২টার দিকে ২১/১, পূর্ব মাদারটেক প্রজেক্টের সামনে তিন রাস্তার মোড়ে আলমগীরের চায়ের দোকানের সামনে একটি অটোরিকশা থেকে একটি কালো রঙের সুটকেস পাওয়া যায়। সুটকেসটির ওপর ওড়না প্যাঁচানো ছিল ও স্কচটেপ দিয়ে বাঁধা ছিল।

তিনি জানান, মৃতদেহটির গলায় রশি দিয়ে গিঁট দেয়া ছিল। তার হাঁটুতে সামান্য রক্ত জমাট ছিল। মুখে ছিল পাকা দাড়ি। সুটকেসের ভেতরে একটি কালো বোরকা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, দুষ্কৃতকারীরা অজ্ঞাত স্থানে তাকে হত্যা করে এবং সুটকেসে করে তার মৃতদেহ ওই স্থানে ফেলে রেখে পালিয়ে যায়। অ

টোরিকশা চালকের বরাত দিয়ে সবুজবাগ থানার এই পুলিশ সদস্য আরও জানান, শনিবার রাতে ২০-২১ বছরের এক তরুণী বনশ্রী এলাকা থেকে একটি অটোরিকশাযোগে মাদারটেক প্রজেক্টের সামনে যায়। সেখানে তার অটোরিকশাটি থামিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকার নয়াপুর যাওয়ার কথা বলে ৫০০ টাকায় আরেকটি অটোরিকশা ভাড়া করে।

তরুণীটির সঙ্গে ছিল একটি সুটকেস। পরে ভাড়া করা অটোরিকশা চালককে তরুণীটি জানায়, সুটকেসের ভেতরে কাচের জিনিসপত্র আছে, সাবধানে ওঠাতে হবে। তার কথামতো আরও দুই অটোরিকশা চালকের সহায়তায় ভারি সুটকেসটি আগের অটোরিকশা থেকে পরেরটিতে ওঠানো হয়। এরপর অটোরিকশাটি রওনা হয় নয়াপুরের উদ্দেশে।কামরুজ্জামান জানান, রাত ৯টার দিকে অটোরিকশাটি নন্দিপাড়া ব্রিজমুখী সিসিলি গার্মেন্টের সামনে আসে। এ সময় রাস্তায় যানজটও ছিল। সে সময় অটোরিকশা যাত্রী ওই তরুণী অটোরিকশা চালক মজিবরকে বলে, আমার পানির পিপাসা পেয়েছে, পানি কিনব। তখন চালক অটোরিকশাটি এক পাশ করে রাখেন। এ সময় ওই তরুণী পানি আনার জন্য নেমে যায়। বেশ কিছুক্ষণ অপেক্ষা করে ওই তরুণী ফিরে না আসায় চালক নেমে আশপাশে খবর নেন। একজন পথচারী বলেন, এক মেয়েকে দেখেছি দৌড়ে চলে যেতে। পরে চালকের মনে সন্দেহ জাগে। চালক আবার অটোরিকশা ঘুরিয়ে যেখান থেকে সুটকেস উঠিয়েছিল সেখানে (মাদারটেক প্রজেক্ট) সামনে চলে আসেন এবং সুটকেসটিতে কী আছে তা জানতে প্রথমে নাড়াচাড়া করেন। তার দাবি, সুটকেসের চেইনের কিছু অংশ খুলে ফাঁক দিয়ে ভেতরে মানুষের মাথা দেখতে পান। এরপর থানায় খবর দেয়া হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শরিফুজ্জামান বলেন, আমরা এ ঘটনায় বনশ্রী এলাকার অটোরিকশা স্টেশনের আশপাশের সিসিটিভির ফুটেজ উদ্ধারের চেষ্টা করছি। ফুটেজ থেকে আমরা নির্দিষ্ট হতে চাই কোন অটোরিকশায় ওই তরুণী উঠেছিল। যুগান্তর

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা দেবে সরকার : কাদের
পরবর্তী নিবন্ধসিদ্ধিরগঞ্জে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার পর বিষপানে স্বামীর মৃত্যু