সচিবকে মারধরের অভিযোগে সাভারে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

সাভার প্রতিনিধিঃ
সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সচিব মতিউল আলমকে মারধরের অভিযোগে ওই ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য মান্নান হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জন্মনিবন্ধন নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে সচিবকে মারধর করায় গত সোমবার রাতে ইউপি সদস্য মান্নান হোসেনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেছেন করেছেন ভুক্তভোগী সচিব মতিউল আলম। এছাড়া বিষয়টি সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করেছেন তিনি।
তবে মারধরের ঘটনার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইউপি সদস্য বলেন, সচিব মতিউল আলমের অভিযোগ সত্য নয়। জন্মনিবন্ধন নিয়ে হয়রানির শিকার জনসাধারণের সঙ্গে ইউপি সচিব মতিউলের ধাক্কাধাক্কি ও মারধরের ঘটনা ঘটেছে।
মামলার এজাহার থেকে জানা গেছে, গত রবিবার শিমুলিয়া ইউনিয় পরিষদের সচিব মতিউল আলম পরিষদে তাঁর কক্ষে বসে জন্মনিবন্ধনের কাজ করছিলেন। এসময় ৮ নং ওয়ার্ড সদস্য মান্নান হোসেন তাঁর কক্ষে গিয়ে কম্পিউটারে কিছু কাজ করে দিতে বলেন। এসময় মতিউল আলম মান্নান হোসেনের কাজ করে দিতে অপারগতা প্রকাশ করলে মান্নান ক্ষিপ্ত হয়ে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে মান্নান সচিব মতিউলকে কিল ও ঘুষি মেরে আহত করেন। প্রাথমিকভাবে ঘটনার পরপরই বিষয়টি ইউপি চেয়ারম্যান এ বি এম আজাহারুল ইসলাম সুরুজকে জানান মতিউল। এসময় আজাহারুল ইসলাম দুইজনকে ডেকে তার কক্ষে নিয়ে উভয়ের কথা শুনছিলেন। সেখানেও চেয়ারম্যানের উপস্থিতিতে সচিব মতিউলকে কিল, ঘুষি ও লাথি মারেন ইউপি সদস্য মান্নান।
জানতে চাইলে ইউপি সদস্য মান্নান হোসেন বলেন, জন্মনিবন্ধনের ভুল সংশোধনের জন্য পরিষদে প্রায় তিন হাজার আবেদন পড়ে আছে। প্রতিনিয়তই মানুষ পরিষদে এসে হয়রানির শিকার হচ্ছেন। আর এই সুযোগে মতিউল আলম তাঁদের কাছ থেকে সরকার-নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায় করে থাকেন। যাঁরা ৫০০ থেকে ২ হাজার টাকা ঘুষ দেন তাঁদেরটা দ্রুত সংশোধন হয়ে যায়। যাঁরা টাকা দিতে পারেন না, তাঁদের দিনের পর দিন হয়রানির শিকার হতে হয়। এসব নিয়েই কথা-কাটাকাটির একপর্যায়ে মতিউলের সঙ্গে জনসাধারণের ধাক্কাধাক্কি ও মারধরের ঘটনা ঘটেছে। অথচ মামলার আসামি করা হয়েছে আমাকে।
শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, জন্মনিবন্ধন সংশোধনের জন্য মতিউল আলম ভুক্তভোগীদের কাছ থেকে ৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত ঘুষ নিয়ে থাকেন। টাকা না দিলে জনসাধারণকে মাসের পর মাস হয়রানির শিকার হতে হয়। এতে ক্ষুব্ধ হয়ে জনতা মতিউলকে মারধর করেন। এসময় মান্নান হোসেন সচিবকে রক্ষা করার চেষ্টা করেন।
তবে এসব অভিযোগ অস্বীকার করে মতিউল আলম বলেন, মাসখানেক আগেও জন্মনিবন্ধন সংশোধনের ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যান আজাহারুল ইসলাম সুরুজ তাঁকে পরিষদ থেকে বের করে দিয়েছিলেন। মান্নান হোসেনও তাঁর সঙ্গে একাধিকবার অশোভন আচরণ করেছেন। তিনি এসব বিষয়ে লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি অধিকতর গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
জানতে চাইলে সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, শিমুলিয়া ইউপি সচিবকে মারধরের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। আইন অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

পূর্ববর্তী নিবন্ধ‘মুজিব’ সিনেমার টিজার প্রকাশ হবে কান উৎসবে
পরবর্তী নিবন্ধযে কোনো অনুষ্ঠানে জুনিয়র শিল্পীদের নিয়ে মাতামাতি হয়: অভিনেত্রী নূতন