সংসদ থেকে পদত্যাগ ভুল সিদ্ধান্ত, বিএনপিকে অনুতাপ করতে হবে : কাদের

সাভার প্রতিনিধি:

জাতীয় সংসদ থেকে বিএনপির এমপিদের পদত্যাগের সিদ্ধান্ত ভুল এবং এজন্য বিএনপিকে অনুতাপ করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির ৭ সংসদ সদস্য পদত্যাগ করলেন। আপনারা ৭ জন চলে গেলে জাতীয় সংসদ অচল হয়ে পড়বে, এটা ভাবার কোনো কারণ নেই। সংসদে আরও আছে বিরোধী দল। এই ভুলের জন্য বিএনপিকে অনুতাপ করতে হবে।

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে সাভারের রেডিও কলোনী স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, তারেক রহমান লবিস্ট নিয়োগ করে বাংলাদেশ বিরোধী প্রোপাগান্ডা ছড়াচ্ছে। সর্বশেষ আজ যুক্তরাষ্ট্র থেকে খবর এসেছে। গুড নিউজ ফর বাংলাদেশ, ব্যাড নিউজ ষড়যন্ত্রকারীদের জন্য। আজ বাংলাদেশের জন্য সুখবর। যুক্তরাষ্ট্র ৯টি দেশের ৪০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্রেজারি নিষেধাজ্ঞা দিয়েছে। আল্লাহর রহমতে বাংলাদেশ সেখানে নেই।

ওবায়দুল কাদের বলেন, কিছুদিন আগে র‌্যাবের ওপরে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। এর রহস্য বের হয়ে গেছে, ফাঁস হয়ে গেছে। তারা লবিস্ট নিয়োগ করেছে। আমরাও নিষেধাজ্ঞা দিতে পারি। আমরা কারও ব্যাপারে নাক গলাই না। আমাদের ব্যাপারে মাথা ঘামান কেন। আমার মনে হয় বিদেশি বন্ধুরা এখন বাস্তবতা অনেকটাই বুঝতে পেরেছে। সামনে আরও বুঝতে পারবে।

সেতুমন্ত্রী বলেন, তারা লবিস্ট নিয়োগ করেছে, তার নাম ক্যাড ম্যান। তিনি কিছুদিন আগে আল-জাজিরার কাছে বলেছেন, আমি লবি করেছি যুক্তরাষ্ট্রে-যুক্তরাজ্যে, যেন বাংলাদেশের র‍্যাব এবং পুলিশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। যুক্তরাষ্ট্র আমার কথা শুনেছে কিন্তু যুক্তরাজ্য শোনেনি। সে কথা স্বয়ং ওই লবিস্ট আলজিরাকে বলেছে। এসব কাহিনী আর কত?

বিএনপির বিভাগীয় সমাবেশগুলোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ১৬০ বস্তা চাল, হাঁড়ি-পাতিল, মশারি পাওয়া গেছে। এসব নিয়ে তারা পিকনিক খেলা শুরু করেছে। কোথা থেকে আসে এতো টাকা?

কোন ব্যবসায়ী, কোন শিল্পপতি কতো টাকা দিয়েছেন, সে খবর জানেন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, “টাকা দিয়ে পিকনিক করাচ্ছে বিএনপি।”

এই সমাবেশের আগে গত বুধবার রাজধানীর নয়া পল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় এক যুবক নিহত হন। তিনি বিএনপির কর্মী ছিলেন বলে স্বজনরা দাবি করেছেন। এরপর বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে শত শত নেতকর্মীকে আটক করে পুলিশ।

বুধবারের সেই সহিংসতার ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “পুলিশের ওপর হামলা করেছে বিএনপি। পুলিশ কি দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবে? আত্মরক্ষা তো তাদেরও করতে হবে।”

এ সময় বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আজকে পল্টনে গেলেন না?”

তারেক রহমানের অর্থপাচারের টাকা সিঙ্গাপুরে ধরা পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “দেশে এসে এফবিআই সাক্ষ্য দিয়ে গেছে। সুইস ব্যাংকে টাকা; দেশে দেশে বিলাসবহুল মার্কেট আছে।”

সাভারের এই সমাবেশের মঞ্চে নেতা-কর্মীদের ভীড় দেখে বিরক্তি প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, “আজ এই সমাবেশ মঞ্চ থেকে তাকিয়ে দেখছি, নেতা আর নেতা। সিকি নেতা, আধুলি নেতা, পাতি নেতা, সব নেতা। কর্মী কোথায়?”

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ।

পূর্ববর্তী নিবন্ধরোববার স্পিকারের কাছে পদত্যাগপত্র দেবেন বিএনপির এমপিরা
পরবর্তী নিবন্ধরাজধানীতে সীমিত আকারে বাস চলাচল শুরু