শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে প্যাট কামিন্স

স্পোর্টস ডেস্ক : সাত সপ্তাহের লম্বা শ্রীলঙ্কা সফর, যা শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। জুন-জুলাইয়ের এই সফরে রয়েছে পাঁচ ওয়ানডে ও দুটি টেস্টও। এই পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ সামনে রেখে সব ফরম্যাটের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

আইপিএল খেলতে পাকিস্তানে সাদা বলের সফরে না থাকা বেশিরভাগ খেলোয়াড়ই দলে ফিরেছেন। অবশ্য টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্সকে। গত ১৩ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে সিডনিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শেষবার রঙিন জার্সি পরেন তিনি। এই পেসারকে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলে বিশ্রামে যান।

১৬ জনের টেস্ট দল থেকে বাদ পড়ার তালিকায় উল্লেখযোগ্য মার্কাস হ্যারিস। তার সঙ্গে ছিটকে গেছেন মার্ক স্টিকিটি। সীমিত ওভারের দলে প্রত্যাশিতভাবে ফিরেছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও ম্যাথু ওয়েড। গত মাসে পাকিস্তানে প্রথম ওয়ানডে সেঞ্চুরি হাঁকানো বেন ম্যাকডারমটের জায়গা হয়নি।

স্ত্রী গর্ভে থাকা প্রথম সন্তানের মুখ দেখার অপেক্ষায় অ্যাডাম জাম্পা পুরো সফর অনুপস্থিত থাকবেন। পূর্ণকালীন প্রধান কোচ হিসেবে এটাই হতে যাচ্ছে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের প্রথম সফর।

টি-টোয়েন্টি দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার।

ওয়ানডে দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, ডেভিড ওয়ার্নার।

টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, ডেভিড ওয়ার্নার।

পূর্ববর্তী নিবন্ধ১০ টাকার বিনিময়ে অসহায়রা পাচ্ছেন ফারিয়ার পোশাক
পরবর্তী নিবন্ধঢাকা প্রিমিয়ার লিগে বল হাতে আলো ছড়ালেন যারা