শেয়ারবাজারে বিনিয়োগকারীদের আতঙ্কিত হওয়ার মতোও কিছু ঘটেনি: বাজার সংশ্লিষ্টরা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

দেশের শেয়ারবাজারে পতনের পেছনে কোন যৌক্তিক কারন নেই। এছাড়া বিনিয়োগকারীদের আতঙ্কিত হওয়ার মতোও কিছু ঘটেনি। যাতে শেয়ারবাজার অতিশীঘ্রই ঘুরে দাঁড়াবে বলে মনে করেন বাজার সংশ্লিষ্টরা। গত সেপ্টেম্বর মাস থেকে শেয়ারবাজারে পতন হচ্ছে। এই সময়ে মূল্যসূচক কমেছে সাড়ে ৩০০ পয়েন্ট। তবে গত ২ কার্যদিবসে সেই পতন বড় আকার ধারন করেছে। ওই ২ কার্যদিবসে মূল্যসূচক কমেছে ১৩০ পয়েন্ট। আর সেপ্টেম্বরের ৬৩৩ কোটি টাকার লেনদেন বর্তমানে ৪৩৫ কোটিতে নেমে এসেছে।
বিএসইসির নির্বাহি পরিচালক মো. সাইফুর রহমান বলেন, এই মুহূর্তে এমন কোন রাজনৈতিক অস্থিরতা নেই, যার কারনে শেয়ারবাজারে পতন হতে পারে। ৫ বছর পরপর নির্বাচন হবে এটাই স্বাভাবিক। এতে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। ডিবিএ সভাপতি মোস্তাক আহমেদ সাদেক বলেন, অতীতে রাজনৈতিক কারনে শেয়ারবাজারের কোন সমস্যা হয়নি। আর আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে শেয়ারবাজারে পতন হচ্ছে এটা ঠিক না।
এবিষয়ে ডিএসইর সাবেক সভাপতি বর্তমান পরিচালক রকিবুর রহমান বলেন, শেয়ারবাজারে পতন হওয়ার মতো কিছু ঘটেনি। এখানে আতঙ্কিত বা ভয়ের কিছু নেই। শেয়ারবাজার শীঘ্রই ঘুরে দাঁড়াবে। বিনিয়োগকারীদের গুজবের কান না দেওয়ার জন্য পরামর্শ দিয়েছেন তিনি। রকিবুর রহমান আরও বলেন, আগামী সপ্তাহের মধ্যে শেয়ারবাজারে ইনভেষ্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) বিনিয়োগ আসবে। এছাড়া চীনা কনসোর্টিয়াম থেকে ডিএসইর ট্রেকহোল্ডারদের প্রাপ্ত অর্থও শেয়ারবাজারে আসবে। যাতে শেয়ারবাজার ঘুরে দাড়াঁবে।

পূর্ববর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ‘শরীয়াহ ইমপ্লিমেন্টেশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধজাফরুল্লাহর বিরুদ্ধে আরও একটি মামলা