শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

জিম্বাবুয়ে সফরে যেভাবে ইনজুরি আর পারিবারিক জটিলতায় পড়েছিল বাংলাদেশ শিবির, তাতে শঙ্কা দেখা দিয়েছিল অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড নিয়ে। অজিদের বিপক্ষে ১৭ সদস্যের স্কোয়াড থাকলেও সিরিজ শুরুর আগে চোট আক্রান্ত ছিলেন একাধিক ক্রিকেটার। সিরিজ শুরুর পরে অবশ্য সব শঙ্কা উড়ে যায়। পরে একই একাদশ টানা চার ম্যাচে খেলায় বাংলাদেশ দল।

অস্ট্রেলিয়া বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি জিতে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে স্বাগতিকরা। যদিও চতুর্থ ম্যাচে লড়াই করেও ৩ উইকেটে হেরে যায় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দল। আগের চার ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। সিরিজ জিতলেও ১৭ সদস্যের স্কোয়াডে বাকিদের সুযোগ মেলেনি।

আজ (সোমবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। এই ম্যাচের একাদশে ২টি পরিবর্তন এনেছে টাইগাররা। শামীম পাটোয়ারীর জায়গায় সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। বিশ্রাম দেওয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকেও। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এদিকে অস্ট্রেলিয়া একাদশেও এসেছে দুটি পরিবর্তন। দুই পেসার অ্যান্ড্রু টাই ও জশ হেইজেলউডের পরিবর্তে সুযোগ পেয়েছেন অ্যাডম জাম্পা ও অভিষেকে হ্যাটট্রিক করা পেসার নাথান এলিস।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, নুরুল হাসান (উইকেটকিপার), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ

অ্যালেক্স ক্যারি, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, ময়জেস হেনরিকেস, ম্যাথু ওয়েড (অধিনায়ক, উইকেটকিপার), অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, ড্যান ক্রিশ্চিয়ান, অ্যাডাম জাম্পা, মিচেল সোয়েপসন ও নাথান এলিস।

পূর্ববর্তী নিবন্ধহেলেনা-পরীমনিসহ ৭ জনের মামলা তদন্তের দায়িত্ব চায় র‍্যাব
পরবর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত