শেখ হাসিনা বার্নে চিকিৎসাধীন ৯ জনের কেউই শঙ্কমুক্ত নন

নিজস্ব প্রতবেদক:

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণে দগ্ধ ৯ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরাও শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসাধীনরা হলেন- মো. হাসান আলী (৩২), মো. ইয়াছিন আলী (২৬), খলিল সিকদার (৫০), অলিল সিকদার (৬০), মো. আজম মিয়া (৩৬), মো. আল আমিন (২৫), মো. বাচ্চু মিয়া (৫৫), মো. জাহান মিয়া (২৫), মো. বাবুল মিয়া (২৫)।

মঙ্গলবার (৭ মার্চ) সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ ১১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। একজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। বুধবার (৮ মার্চ) দিনগত রাতে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। বাকি ৯ জন চিকিৎসাধীন।

ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেনন, গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণে দগ্ধ হয়ে ১১ জন বার্ন ইনস্টিটিউটে এসেছেন। তাদের মধ্যে তিনজনকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজন রয়েছেন হাই-ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ)। বাকি পাঁচজনকে পোস্ট অপারেটিভে ভর্তি করা হয়েছে।

তিনি জানান, চিকিৎসাধীনদের মধ্যে সবচেয়ে বেশি দগ্ধ মো আজম। তার শরীরে ৮০ শতাংশ দগ্ধ হয়েছে। মো. ইয়াসিন নামে আরেকজনের শরীরের ৫০ শতাংশ দগ্ধ। আর মো. হাসানের শরীরের ১২ শতাংশ, মো. বাচ্চু মিয়ার ৪০ শতাংশ, মো. অলিল শিকদারের ২০ শতাংশ, মো. আল-আমিনের ১৫ শতাংশ, খলিল সিকদারের শরীরের ৮ শতাংশ দগ্ধ হয়েছে।

চিকিৎসাধীন ৯ জনের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তবে কাউকে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না বলেও জানান ডা. এস এম আইউব হোসেন।

পূর্ববর্তী নিবন্ধরুপায়ন ত্রিবেনী এপার্টমেন্ট ওনার্স এসোসিয়েশন এর সভাপতি রুহুল আমিন সম্পাদক মোজাফফর হোসেন
পরবর্তী নিবন্ধজিতার জন্য ঝড়ের গতিতে ছুটছে বাংলাদেশ